বাসস ক্রীড়া-৩ : বরিশালের বিপক্ষে খুলনার সংগ্রহ ৬ উইকেটে ১৭৩ রান

139

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-বঙ্গবন্ধু টি-টুয়েন্টি
বরিশালের বিপক্ষে খুলনার সংগ্রহ ৬ উইকেটে ১৭৩ রান
ঢাকা, ৪ ডিসেম্বর ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের ১১তম ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রান করেছে সাকিব-মাহমুদুল্লাহর জেমকন খুলনা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন উইকেটরক্ষক জাকির হাসান।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল।
ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি খুলনার। ২ রান করে ফিরেন ওপেনার জহিরুল ইসলাম। তাকে শিকার করেন বরিশালের পেসার তাসকিন আহমেদ।
শুরুর ধাক্কা কাটিয়ে এরপর শক্ত হাতে দলের হাল ধরেন আরেক ওপেনার জাকির হাসান ও ইমরুল কায়েস। ১৪ ওভারে দলকে ১০৯ রানে পৌছে দেন তারা।
দ্বিতীয় উইকেটে ৬৮ বরে ৯০ রানের জুটি গড়েন উইকেটরক্ষক জাকির ও ইমরুল। ৩৪ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৩৭ রান করা ইমরুলকে শিকার করে জুটি ভাঙ্গেন বরিশালের পেসার কামরুল ইসলাম রাব্বি।
তবে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন এবারের আসরে প্রথমবারের মত খেলতে নামা জাকির। ইমরুলের পর জাকিরও থামেন। ৪২ বলে ১০টি চারে ৬৩ রান করে বরিশালের পেসার তাসকিনের দ্বিতীয় শিকার হন জাকির।
১৫ দশমিক ২ ওভারে দলীয় ১১৭ রানে ৩ উইকেট হারায় খুলনা। শেষ ২৮ বলে দ্রুত রান তোলার পরিকল্পনা ছিলো তাদের। কারন সাকিব-মাহমুদুল্লাহর দিকে চেয়েছিলো দল।
২টি চারে ইনিংস শুরু করলেও, এবারও বড় ইনিংস খেলতে ব্যর্থ সাকিব। ১০ বলে ১৪ রান করেন সাকিব।
সাকিব জ্বলে উঠতে না পারলেও শেষদিকে দ্রুত রান তুলেছেন মাহমুদুল্লাহ। ফলে ১৯ ওভারে ৪ উইকেটে ১৫৯ রানে পৌছায় খুলনা। তখন ১৩ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন মাহমুদুল্লাহ।
শেষ ওভারে মাহমুদুুল্লাহর কাছ থেকে আরও কিছু রানের প্রত্যাশায় ছিলো খুলনা। কিন্তু ঐ ওভারের দ্বিতীয় বলে শামিম ও তৃতীয় বলে মাহমুদুল্লাহকে শিকার করে হ্যাট্টিকের সুযোগ তৈরি করেন রাব্বি।
কিন্তু রাব্বির আশা পূরণ হয়নি। চতুর্থ বলে শুভাগত হোম চার ও শেষ বলে আরিফুল হক ছক্কা মারেন। ফলে ৬ উইকেটে ১৭৩ রানের বড় সংগ্রহ পেয়ে যায় খুলনা।
১৪ বলে ৪টি চারে ২৪ রান করেন মাহমুদুুল্লাহ। আরিফুল ১ বলে ৬ ও শুভাগত ২ বলে ৫ রান করেন। বরিশালের রাব্বি ৩৩ রানে ৩ উইকেট নেন। তাসকিন ৪৩ রানে ২ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
জেমকন খুলনা : ১৭৩/৬, ২০ ওভার (জাকির ৬৩, ইমরুল ৩৭, রাব্বি ৩/৩৩)।
বাসস/এএমটি/১৩৫০/স্বব/