বাসস দেশ-৩৪ : গোল্ডেন মনির আবারও ৯ দিনের রিমান্ডে

95

বাসস দেশ-৩৪
মনির-রিমান্ড
গোল্ডেন মনির আবারও ৯ দিনের রিমান্ডে
ঢাকা, ৩ ডিসেম্বর, ২০২০ (বাসস): রাজধানীর বাড্ডা থানার তিন মামলায় গাড়ি ও স্বর্ণ ব্যবসায়ি মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের আবারও ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।
আজ রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় পাঁচ দিন, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দু’মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারি কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম মঈনুল ইসলাম অস্ত্র মামলায় ৩ দিন ও বিশেষ ক্ষমতা আইনে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড আদেশে বিচারক উল্লেখ করেন, দুই মামলার রিমান্ড একসঙ্গে কার্যকর হবে। অন্যদিকে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ মাদক মামলায় তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এরআগে ২২ নভেম্বর গোল্ডেন মনিরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক তিন মামলায় তার বিরুদ্ধে সাতদিন করে ২১ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আবু বক্কর সিদ্দিক অস্ত্র মামলায় ৭ দিন ও বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। বিচারক রিমান্ড আদেশে উল্লেখ করেন, দুই মামলার রিমান্ড একসঙ্গে কার্যকর হবে। অন্যদিকে ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান মাদক মামলায় চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।
মেরুল বাড্ডায় মনিরের ছয়তলা বাড়িতে গত ২০ নভেম্বর রাতে অভিযান চালায় র‌্যাব। অবৈধ সম্পদ অনুসন্ধানে এই অভিযান চালানোর পর মনিরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার বাসা থেকে একটি বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলি, বিদেশি মদ এবং প্রায় ১০টি দেশের বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়, যা বাংলাদেশি টাকায় প্রায ৯ লাখ। এছাড়া তার বাসা থেকে ৮ কেজি স্বর্ণ ও নগদ এক কোটি ৯ লাখ টাকা উদ্ধার করা হয়।
এ ঘটনায় ২২ নভেম্বর র‌্যাব বাদি হয়ে বাড্ডা থানায় মনিরের বিরুদ্ধে তিনটি মামলা করে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৮৫৫/কেএমকে