বাসস দেশ-৩০ : ফেনী ও কুড়িগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেল-জরিমানা

129

বাসস দেশ-৩০
জেল-জরিমানা
ফেনী ও কুড়িগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেল-জরিমানা
ঢাকা, ৩ ডিসেম্বর, ২০২০ (বাসস) : ভ্রাম্যমাণ আদালত আজ পৃথক অভিযান পরিচালনা করে ফেনী ও কুড়িগ্রাম জেলায় বিভিন্ন অপরাধের দায়ে জেল ও জরিমানা করেছে।
বাসসের ফেনী সংবাদাতা জানান, বিভিন্ন অপরাধে ২ প্রতিষ্ঠানের ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া আফরোজ এ অভিযান চালান।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, অভিযানে শহরের শান্তিধারা আবাসিক এলাকায় জালালিয়া সুইটসের কারখানায় গিয়ে দেখা যায়, তৈরিকৃত খাদ্যদ্রব্য ঢেকে না রাখা, অস্বাস্থ্যকর পরিবেশ ও আবর্জনার ড্রাম যথাস্থানে না রাখায় আইনানুসারে ওই প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া তাদের খাদ্যে মিশ্রিত রং অনুমোদিত নয়।
তিনি জানান, অভিযানে একই এলাকার রিমন হোটেলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অভিযানে মাস্ক ব্যবহার না করায় ৩ জনকে ৯০০ টাকা জরিমানা করা হয়।
অভিযানে আরও উপস্থিত ছিলেন ফেনী পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।
কুড়িগ্রাম সংবাদদাতা জানান, ফুলবাড়ীতে মাদক সেবনের অপরাধে এক মাদকসেবীর দুই মাসের জেল ১০০ টাকা জরিমানা অনাদায়ে আরও ৭দিনের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। কুড়িগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আব্দুর রহমান জানান, বৃহস্পতিবার সকালে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী অফিসার ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুর রহমান শিমুলবাড়ী পুর্ব ফকিরপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জেল জরিমানা প্রদান করেন। সাজাপ্রাপ্ত মাদকসেবীর নাম মো. আনিজুল ইসলাম (৩৫)। তিনি উপজেলার কবির মামুদ গ্রামের আমজাদ হোসেনের ছেলে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৮২০/কেজিএ