বাসস দেশ-১৭ : সিলেটে এমসি কলেজে ধর্ষণ মামলায় চার্জশিট দাখিল

106

বাসস দেশ-১৭
ধর্ষণ মামলা-চার্জশিট
সিলেটে এমসি কলেজে ধর্ষণ মামলায় চার্জশিট দাখিল
সিলেট, ৩ ডিসেম্বর, ২০২০ (বাসস) : সিলেটের এমসি কলেজে নববধূ গণধর্ষণের ঘটনায় চার্জশিট দাখিল করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) মো. আবুল কাশেমের আদালতে এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এসএমপি’র শাহপরান থানার ওসি (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য।
অভিযোগপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের।
এ মামলার প্রধান আসামি সাইফুরসহ ৮ জনকে অবিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে গ্রেফতার হওয়া ৮ আসামির মধ্যে ৬ জনের বিরুদ্ধে সরাসরি ধর্ষণ ও ২ জনের বিরুদ্ধে সহায়তার বিষয়টি উল্লেখ করা হয়েছে ।
এরআগে গত ১ অক্টোবর ও ৩ অক্টোবর ২ দিনে এ মামলায় গ্রেফতার হওয়া ৮ জনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা সংগ্রহের পর ঢাকায় সিআইডির একটি বিশেষায়িত ল্যাবে পরীক্ষা করা হয়। সেখান থেকে নমুনা পরীক্ষার রিপোর্ট আদালতে এবং গত ২৯ অক্টোবর তদন্ত কর্মকর্তার কাছে পৌছায়। ডিএনএ পরীক্ষায় ৬ জনের সংশ্লিষ্টতা পাওয়া যায়।
সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিশারুল আরিফ বলেন, তদন্তকালীন ঘটনাস্থলের আলামত, বাদি ও ভিকটিমসহ অন্য সাক্ষি ও আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি এবং ডিএনএ প্রতিবেদন বিশ্লেষণ করে পুলিশ এ মামলার অভিযোগ পত্র দাখিল করেছে।
উল্লেখ্য গত ২৫ সেপ্টেম্বর সন্ধায় সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে নববধূ গণধর্ষণের ঘটনা ঘটে। ওই রাতেই নববধূর স্বামী বাদি হয়ে ৬ জনের নামে এসএমপি’র শাহপরান (রঃ) থানায় একটি মামলা করেন। এ মামলায় আরও ২ থেকে ৩ জনকে আসামি করা হয়। ঘটনার ৪ থেকে ৫ দিনের মধ্যে অভিযুক্তসহ এ ঘটনায় সংশ্লিষ্টদের গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। গ্রেফতারের পর ৮ আসামি ১৬৪ ধারায় জবানবন্দি দেন। পরবর্তীতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে অধিকতর তদন্তের পর আজ অভিযোগপত্র দাখিল করা হয়।
এদিকে আলোচিত এ মামলার অভিযোগ পত্র আদালতে দাখিল উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।
এতে লিখিত বক্তব্য দেন সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) সোহেল রেজা। দুপুর ১২টায় নিজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসএমপি’র অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্লাহ তাহের, শাহপরান থানার ওসি আব্দুল কাইয়ুম চৌধুরীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৫০৩/-অমি