বাসস দেশ-১৬ : হোটেল ইন্টারকন্টিনেন্টাল সংস্কার কাজে অনিয়মের বিষয়ে আলোচনার সিদ্ধান্ত

126

বাসস দেশ-১৬
কমিটি-বিমান
হোটেল ইন্টারকন্টিনেন্টাল সংস্কার কাজে অনিয়মের বিষয়ে আলোচনার সিদ্ধান্ত
ঢাকা, ৩ ডিসেম্বর, ২০২০ (বাসস) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় হোটেল ইন্টারকন্টিনেন্টালের সংস্কার কাজের টেন্ডার প্রক্রিয়ায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগ নিয়ে আলোচনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
কমিটির সভাপতি র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে আজ সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার সভায় অংশগ্রহণ করেন।
সভায় কমিটির বিগত বৈঠকের সিদ্ধান্ত ও সুপারিশসমূহের বাস্তবায়ন অগ্রগতিপর্যালোচনা করা হয়। এ ছাড়া “বাংলাদেশ ট্রাভেল এজেন্সি ( নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৩”, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার ও বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয় গৃহীত সর্বশেষ পদক্ষেপসমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর সংশোধনে আনীত বিল প্রয়োজনীয় সংশোধন সাপেক্ষে জাতীয় সংসদের আগামী অধিবেশনে রিপোর্ট উপস্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় হোটেল ইন্টারকন্টিনেন্টালের ৭১৪ কোটি টাকার সংস্কার কাজের টেন্ডার প্রক্রিয়া ও উক্ত প্রকল্প বাস্তবায়নের অনিয়ম ও দুর্নীতি অভিযোগ বিষয়ে প্রতিবেদন নিয়ে আগামী বৈঠকে আলোচনার সিদ্ধান্ত হয়।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৫০০/-অমি