বাসস দেশ-১৮ : ৯৯ কম্পোজিট ব্রিগেড স্থাপন প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করার পরামর্শ

112

বাসস দেশ-১৮
কমিটি-প্রতিরক্ষা
৯৯ কম্পোজিট ব্রিগেড স্থাপন প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করার পরামর্শ
ঢাকা ২ ডিসেম্বর ২০২০ (বাসস) : প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় ৯৯ কম্পোজিট ব্রিগেড স্থাপন প্রকল্পের কাজ দ্রুততম সময়ে সমাপ্ত করতে মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক নিরাপত্তা বিধানকল্পে এ পরামর্শ দেয়া হয়।
কমিটি সদস্য মুহাম্মদ ফারুক খান, মোঃ মোতাহার হোসেন, মোঃ নাসির উদ্দিন এবং বেগম নাহিদ ইজাহার খান সভায় অংশগ্রহণ করেন।
সভায় কমিটির ১০ম বৈঠকের সিদ্ধান্তসমূহের অগ্রগতি পর্যালোচনা করা হয় এবং কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।
সভায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কার্যক্রমের সর্বশেষ অবস্থা, বিএনএ বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণ, পতেঙ্গা চট্টগ্রাম (২য় সংশোধিত) প্রকল্পের অগ্রগতি, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক নিরাপত্তা বিধানকল্পে ৯৯ কম্পোজিট ব্রিগেড স্থাপন প্রকল্পের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়।
সভায় জাতিসংঘ প্রদত্ত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য শান্তিরক্ষা মিশনে মহিলা শান্তিরক্ষী সংখ্যা বৃদ্ধি করার বিষয় আলোচনা করা হয়।
কমিটি বিএনএ বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণ, পতেঙ্গা, চট্টগ্রাম (২য় সংশোধিত) স্থাপন শীর্ষক প্রকল্পের কাজ দ্রুততম সময়ে সমাপনের জন্য সুপারিশ করা হয়।
প্রতিরক্ষা সচিবসহ সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৫৫/-অমি