দুই শাটলার সালমান ও শাপলার পৃষ্ঠপোষক হলেন কাওয়াসাকি

305

ঢাকা, ১ ডিসেম্বর ২০২০ (বাসস) : জাতীয় ব্যাডমিন্টনের পুরুষ চ্যাম্পিয়ন সালমান খান ও মহিলা শাপলা আক্তারকে আগামী এক বছরের জন্য পৃষ্ঠপোষকতা দেবে আন্তর্জাতিক ব্র্যান্ড কাওয়াসাকি। ২০১০ সাল থেকেই বাংলাদেশের শাটলারদের স্পোর্টস কিট স্পন্সর করে আসছে এই প্রতিষ্ঠানটি।
আজ রাজধানীর একটি হোটেলে সালমান ও শাপলাকে কাওয়াসাকির ক্রীড়া সামগ্রী প্রদান করেন কাওয়াসাকির একমাত্র বাংলাদেশী এজেন্ট অহিদুজ্জামান রাজু। এসময় উপস্থিত ছিলেন ব্যাডমিন্টন ফেডারেশনের অ্যাডহক কমিটির সহ সভাপতি ও শেখ রাসেল পরিষদের সাংগঠনিক সম্পাদক কে এম শহীদুল্লাহ, সাবেক জাতীয় শাটলার ও জাতীয় দলের কোচ আব্দুল হান্নান ও র‌্যাংঙ্কিংধারি খেলোয়াড় যাকারিয়া।
শাপলা ও সালমান বলেন, এ ধরনের পৃষ্ঠপোষকতা পেয়ে তারা খুশি। তারা বলেন, ব্যাডমিন্টনে এমনিতেই অনেক খরচ। এমন স্পন্সর পেলে সারা বছরের লজিস্টিক সাপোর্ট হযে যায়। এবার যেহেতু চ্যাম্পিয়নদের দেয়া হয়েছে। তাই সবার মাঝেই চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা বেড়ে যাবে।
দুই বছর আগে দশজন শাটলারকে পৃষ্ঠপোষকতা করেছিল কাওয়াসাকি। প্রত্যেককে দেয়া হয় প্রায় ৬০ হাজার টাকা মুল্যমানের ক্রীড়া সামগ্রী। কিন্তু বেশ কয়েকজন শাটলার চুক্তির নিয়ম ভঙ্গ করেন। টুর্ণামেন্টের সময় তারা কাওয়াসাকির কোন টি-শার্ট, ব্যাট, শর্টস, জুতা, মোজা, ব্যাগ ব্যবহার করেননি।
রাজু বলেন, ‘এজন্য স্পন্সর প্রতিষ্ঠানকে এসব নিয়ে আমাকে কৈফিয়ত দিতে হয়েছে। নিয়ম অনুযায়ি অনুশীলন ও টূর্ণামেন্টে স্পন্সরের সামগ্রী ব্যবহার করতে হয়। তবে পৃষ্ঠপোষকতা পাওয়া আমাদের শাটলাররা তা করেনি। যে কারনে ১০ জনের স্থলে মাত্র দু’জনকে পৃষ্ঠপোষকতা দেয়া হচ্ছে এই বছর। আশা করছি শাটলাররা এ ব্যাপারে সচেতন, মনোযোগী ও সাবধানী হবেন।’