বাজিস-৩ : ঈদুল আযহা উপলক্ষে পিরোজপুরে ১ হাজার ১৭ মেট্টিক টন চাল বরাদ্দ

153

বাজিস-৩
পিরোজপুর-চাল বরাদ্দ
ঈদুল আযহা উপলক্ষে পিরোজপুরে ১ হাজার ১৭ মেট্টিক টন চাল বরাদ্দ
পিরোজপুর, ৯ আগস্ট, ২০১৮ (বাসস) : জেলায় আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ খাদ্যশস্য সহায়তার আওতায় ১ হাজার ১৭ মেট্টিক টন চাল বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। জেলার ৭ উপজেলার ৫২টি ইউনিয়ন ও ৪টি পৌরসভার ৫০ হাজার ৮৫০ পরিবারকে ২০ কেজি হারে এ খাদ্যশস্য সহায়তা প্রদান করা হবে।
দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ঢাকার চাল বিতরণের নির্দেশনায় বলা হয়েছে যে, ঈদুল আযহা উপলক্ষে বন্যায় ক্ষতিগ্রস্ত, দুঃস্থ ও অতি দরিদ্র ব্যক্তিদের এ চাল দেওয়া হবে।
পিরোজপুর সদর উপজেলার ৫ হাজার ৮টি কার্ডের বিপরীতে ১০০.১৬০ মে:টন, ভান্ডারিয়ায় ৮ হাজার ১২৮টি কার্ডের বিপরীতে ১৬২.৫৬০ মেঃটন, ইন্দুরকানীতে ৩ হাজার ৫৯১টি কার্ডের বিপরীতে ৭১.৮২০ মেঃটন, মঠবাড়িয়ায় ৮হাজার ৪৯৪টি কার্ডের বিপরীতে ১৬৯.৮৮০ মেঃটন, কাউখালীতে ২ হাজার ১৭৬টি কার্ডের বিপরীতে ৪৩.৫২০ মেঃটন, নাজিরপুরে ৩ হাজার ৭৪২টি কার্ডের বিপরীতে ৭৪.৮৪০ মেঃটন, নেছারাবাদে ৪ হাজার ৩০৮টি কার্ডের বিপরীতে ৮৬.১৬০ মেঃটন চাল প্রদান করা হবে।
এদিকে পিরোজপুর, মঠবাড়িয়া, স্বরূপকাঠী এবং ভান্ডারিয়া পৌরসভার প্রতিটিতে ৪ হাজার ৬২১টি কার্ডের বিপরীতে ৯২.৪২০ মেঃটন চাল বিতরণ করা হবে। পিরোজপুরের জেলা প্রশাসক এর কার্যালয়ের ত্রাণ শাখার দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রে মো. মফিজুল ইসলাম জানান, জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও পৌর মেয়রদের বরাবরে ভিজিএফ কার্ড ও চালের বিতরণের পত্র ইতোমধ্যেই প্রেরণ করা হয়েছে এবং এ ব্যাপারে সকল ব্যবস্থা চুড়ান্ত করেছে পিরোজপুরের জেলা প্রশাসন।
বাসস/সংবাদদাতা/মরপা/১৬৪০/আহা/-মরপা