নাম ভাঙ্গিয়ে কেউ যাতে কোনো সুবিধা নিতে না পারে সেজন্য সংশ্লিষ্টদের সতর্ক থাকার আহবান কাদেরের

837

ঢাকা, ৯ আগস্ট, ২০১৮ (বাসস) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার নাম ভাঙ্গিয়ে কেউ যাতে কোথাও কোনো সুবিধা নিতে না পারে সেজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন।
আজ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহবান জানানো হয়েছে।
এতে বলা হয়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর আত্মীয়-স্বজন অথবা নিকটজন কিংবা পিএস, এপিএস ও দপ্তরের কর্মকর্তা-কর্মচারী পরিচয় দিয়ে এমনকি স্বাক্ষর নকল করে বিভিন্ন স্থানে আধাসরকারি পত্র (ডিও লেটার) প্রেরণ ও ভিজিটিং কার্ড ব্যবহার করে সচিবালয়/সরকারি অফিস বা অন্য কোথাও কোন অনৈতিক বা অবৈধ সুবিধা নেয়ার চেষ্টা করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনৈতিক ও অবৈধ সুবিধা প্রদান হতে বিরত থাকতে মন্ত্রী বিনীত অনুরোধ জানিয়েছেন।
এছাড়া আগামী ঈদ ও জাতীয় নির্বাচনকে সামনে রেখে কোন প্রকার উপঢৌকন বা উপহার পাঠিয়ে নিজেও বিব্রত না হওয়া এবং মন্ত্রীকে বিব্রত না করার জন্যও তিনি অনুরোধ জানান।
প্রকৃতপক্ষে, চাকরি প্রাপ্তি, বদলী ও শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি সংক্রান্ত বিষয়ে মন্ত্রী কোনরূপ ডিওপত্র দেন না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
এ সকল বিষয়ে কোনো ডিওপত্র পেলে তা মন্ত্রীর দপ্তর থেকে (টেলিফোন নম্বর: ০২-৯৫১৫৫৩৩) নিশ্চিত হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। এছাড়া এ অসাধু চক্রের বিষয়ে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাসমূহকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ইতোমধ্যে অনুরোধ জানানো হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।