ডিআরইউ নির্বাচনে বাসসের নোমানি সভাপতি ও সমকালের মশিউর সম্পাদক নির্বাচিত

293

ঢাকা, ৩০ নভেম্বর ২০২০ (বাসস) : ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর মুরসালিন নোমানি (৫২৬ ভোট) পেয়ে সভাপতি ও দৈনিক সমকালের মশিউর রহমান ( ৬৯২ ভোট) পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
আজ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন পরিচালনা কমিটির পক্ষে মঞ্জুরুল আহসান বুলবুল আজ সন্ধ্যায় নির্বাচন শেষে এই ফলাফল ঘোষণা করেন।
আগামী এক বছরের জন্য কার্যনির্বাহী কমিটির দিনব্যাপী অনুষ্ঠিত নির্বাচনে অন্যান্য পদের মধ্যে যারা নির্বাচিত হন তাদের মধ্যে রয়েছেন, সহ-সভাপতি পদে ওসমান গণি বাবুল (৫৫৩) ভোট , যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া (৩২৬ ভোট) , সাংগঠনিক সম্পাদক মাইনুল হক সোহেল( ৭৭০ ভোট ),অর্থ সম্পাদক শাহ আলম নূর (৭৫৩ ভোট) , দপ্তর সম্পাদক মো.জাফর ইকবাল (৬৫০ ভোট , সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী ৭৬০ ভোট , অ্যাপায়ন সম্পাদক মোহাম্মদ নইমুদ্দিন ৫৮৪ ভোট), তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ (৬৪৬ ভোট) ও ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (৭৯২ ভোট ) পেয়ে নির্বাচিত হয়েছেন।
সাত জন সদস্য পদে যারা নির্বাচিত হন তাদের মধ্যে রয়েছেন এম এম জসিম (৭৯২ ভোট) , রহমান আজিজ (৭৩০ ভোট), রোমানা জামান (৭১৩ ভোট), মাহবুবুর রহমান (৬৯০ ভোট), রফিক রাফি (৬৬৬ ভোট) , নারগিস জুঁই (৬৩৮ ভোট) ও জাহাঙ্গীর কিরন (৫৫১ ভোট )।
ডিআরইউর কার্যনির্বাহী কমিটির মোট ২১টি পদের বিপরীতে নারী সম্পাদক পদে রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল, কল্যাণ সম্পাদক পদে খালেদ সাইফুল্লাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী অপর দুই প্রার্থী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৪৭ ভোট ও নজরুল ইসলাম মিঠু পেয়েছেন ৩৯৮ ভোট। সাধারণ সম্পাদক পদে অপর দুই প্রার্থী তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪২৬ ভোট ও আবু আল মোরসালীন বাবলা পেয়েছেন ২৩৮ ভোট।
নির্বাচনে ১ হাজার ৬৯৩ জন ভোটারের মধ্যে ১ হাজার ৩৮১ জন ভোটার ভোট প্রদান করেন।