বাসস দেশ-২৮ : টেকনাফের সাবেক ওসি প্রদীপের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল হয়নি

161

বাসস দেশ-২৮
চট্টগ্রাম-ওসি প্রদীপ-মামলা
টেকনাফের সাবেক ওসি প্রদীপের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল হয়নি
চট্টগ্রাম, ৩০ নভেম্বর, ২০২০ (বাসস): কক্সবাজারের টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ দাশের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন মামলায় আজ নির্ধারিত দিনে আদালতে প্রতিবেদন দাখিল করেনি দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রদীপ দাশ এই মামলার এক নম্বর আসামি।
দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট মাহমুদুল হক সাংবাদিকদের জানান, ‘প্রদীপ দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদকের আজ প্রতিবেদন দাখিলের তারিখ ছিল। সে অনুযায়ী প্রদীপকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে হাজির করার কথা ছিল। দুদক প্রতিবেদন দাখিল করেনি। ফলে প্রদীপকে এজলাসে হাজির করা হয়নি। পরবর্তী তারিখে শুনানি এবং তাকে হাজির করা হতে পারে।’
উল্লেখ্য, টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ২৩ আগস্ট মামলা করে দুদক। তবে চুমকি পলাতক রয়েছেন।
গত ১২ সেপ্টেম্বর এ মামলায় শুনানির জন্য কক্সবাজার থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয় প্রদীপ দাসকে। তখন থেকে চট্টগ্রাম কারাগারেই আছেন তিনি।
আজ বেলা সাড়ে ১২টায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে প্রিজন ভ্যানে আদালত প্রাঙ্গণে তাকে আনা হয় । পরে এজলাসে তোলা হয়নি।তাকে পুনরায় কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেয়া হয়।
বাসস/জিই/কেএস/এমএমবি/১৯৫০/কেকে