বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে হ্যাট্টিক জয় চট্টগ্রামের

562

ঢাকা, ৩০ নভেম্বর, ২০২০ (বাসস) : বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে হ্যাট্টিক জয়ের স্বাদ নিলো গাজী গ্রুপ চট্টগ্রাম। আজ টুর্নামেন্টের সপ্তম ও নিজেদের তৃতীয় ম্যাচে চট্টগ্রাম ১০ রানে হারিয়েছে তামিম ইকবালের ফরচুন বরিশালকে। নিজেদের তিন ম্যাচের সবক’টিতে জিতলো চট্টগ্রাম। ৩ ম্যাচে ১ জয় ও ২ হার বরিশালের।
প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করে চট্টগ্রাম। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান করে বরিশাল।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে তামিমের বরিশাল। শুরুটা ভালো না হলেও ওপেনার লিটন দাস ও মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান শামসুর রহমান ও মোসাদ্দেক হোসেনের ছোট ইনিংসের কল্যাণে সম্মানজনক স্কোরের পথ পায় চট্টগ্রাম।
ওপেনার সৌম্য সরকার ৫ ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন ১৭ রান করে ফিরেন। তবে আরেক ওপেনার লিটন ৪টি চারে ২৫ বলে ৩৫ রান করেন।
আর মিডল-অর্ডারে শামসুর ২৬ ও মোসাদ্দেক ২৮ রান করেন। তবে শেষদিকে সৈকত আলির ১১ বলে ঝড়ো ২৭ রানে লড়াকু স্কোর পায় চট্টগ্রাম। সৈকতের ইনিংসে ১টি চার ও ৩টি ছক্কা ছিলো। ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করে চট্টগ্রাম। বরিশালের পেসার আবু জায়েদ ৪২ রানে ২ উইকেট নেন।
১৫২ রানের জয়ের টার্গেটে ভালো শুরুর চেষ্টা করেছিলেন বরিশালের দুই ওপেনার মেহেদি হাসান মিরাজ ও অধিনায়ক তামিম ইকবাল। ১টি করে চার ও ছক্কায় মিরাজ ১৩ রানে থামলেও, আগের ম্যাচের মত নিজের ইনিংস বড় করছিলেন তামিম।
তবে ১টি চার ও ২টি ছক্কায় ৩২ বলে ৩২ রান করেই থামেন আগের ম্যাচে অপরাজিত ৭৭ রান করা তামিম।
দলীয় ৬৭ রানে তামিমের বিদায়ের পর মিডল-অর্ডারে দলের হাল ধরতে পারেননি বরিশালের ব্যাটসম্যানরা। পারভেজ হোসেন ইমন ১১, আফিফ হোসেন ২৪, তৌহিদ হৃদয় ১৭ ও ইরফান শুক্কুর ২ রান করেন।
শেষদিকে সুমন খানের ৮ বলে অপরাজিত ১২ রানও বরিশালের হার এড়াতে পারেনি। শেষ ওভারে ১৯ রানের প্রয়োজনে ১টি ছক্কায় ৮ রান নিতে পারেন সুমন। ২০ ওভারে বরিশাল করে ৮ উইকেটে ১৪১ রান। চট্টগ্রামের শরিফুল ও মুস্তাফিজুর ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন শরিফুল।
সংক্ষিপ্ত স্কোর :
গাজী গ্রুপ চট্টগ্রাম : ১৫১/৭, ২০ ওভার (লিটন ৩৫, মোসাদ্দেক ২৮, আবু জায়েদ ২/৪২)।
ফরচুন বরিশাল : ১৪১/৮, ২০ ওভার (তামিম ৩২, আফিফ ২৪, মুস্তাফিজ ৩/২৩)।
ফল : গাজী গ্রুপ চট্টগ্রাম ১০ রানে জয়ী।
ম্যাচ সেরা : শরিফুল ইসলাম (গাজী গ্রুপ চট্টগ্রাম)।