লীগ ওয়ান: ধুকতে থাকা সেন্ট এতিয়েনের সঙ্গে ড্র করে পিএসজির সমতায় পৌঁছাতে পারলনা লিলি

226

প্যারিস, ৩০ নভেম্বর, ২০২০ (বাসস/এএফপি): ধুকতে থাকা সেন্ট এতিয়েনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে শিরোপার লড়াইয়ে থাকা লিলি। ফলে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সমান পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আসন লাভে ব্যর্থ হয়েছে ক্লাবটি। কিন্তু বর্তমান চ্যাম্পিয়নদের ঝিমিয়ে থাকার সুযোগ বেশ ভালভাবেই কাজে লাগাচ্ছে প্রতিদ্বন্দ্বি ক্লাবগুলো।
পিএসজির চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লিলি গোল ব্যবধানে পেছনে রেখেছে লিওঁ, মোনাকো এবং মন্টফিলারকে। রেইমসের বিপক্ষে ৩-০ গোলে জয়লাভ করেছে ধারাবাহিক পারফর্মেন্সে থাকা লিঁও। একই ব্যবধানে নিমেসকে হারিয়েছে মোনাকো। আর মন্টফিলার ১-০ গোলে হারিয়েছে লরিয়েন্টকে। এতে তিনটি ক্লাবই এখন পিএসজির চেয়ে দুই পয়েন্টের দূরত্বে অবস্থান করছে। একদিন আগে বর্দুর সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল বর্তমান চ্যাম্পিয়নরা।
মাঠে নামার আগে টানা ছয় ম্যাচে পরাজয়ের মধ্যে ঘুররপাক খাওয়া এতিয়েনের কাছ থেকে পুরো তিন পয়েন্ট আদায়ের আশা করেছিল লিলি। কিন্তু প্রথমার্ধেই ৩৩ মিনিটে তিউনিশিয় তারকা ওয়াহবি খাজরীর বিতর্কিত পেনাল্টির গোলে পিছিয়ে পড়ে ক্রিস্টোফ গ্যালটিয়ারের শিষ্যরা। দ্বিতীয়ার্ধে জোনাথন আইকোনের গোলে ভর করে কোন রকমে ড্র করতে সামর্থ্য হয় ক্লাবটি।
এদিকে কার্ল টোকো একাম্বি, ব্রুনো গুইমারেস ও মুসা ডেম্বেলের গোলে লিঁও ৩-০ গোলে হারায় রেইমসকে। এই নিয়ে লীগের শেষ ছয় ম্যাচ থেকে ১৬ পয়েন্ট সংগ্রহ করেছে ক্লাবটি।
অপরদিকে মোনাকে ৩-০ গোলে নিমেসকে হারিয়ে লীগে টানা চতুর্থ জয় নিশ্চিত করে। স্তাদে লুইস দুইয়ে অনুষ্ঠিত ম্যাচের ১৯ মিনিটে তরুণ মিডফিল্ডার সোফিয়ান ডায়োপ গোল করে এগিয়ে দেন স্বাগতিক মোনাকোকে। দ্বিতীয়ার্ধে ৭৫ মিনিটে গেলসন মার্টিন্স ও ৭৭ মিনিটে কেভিন ভোল্যান্ডের গোল নিমেসকে একেবাইরেই কোনঠাসা করে দেয়। এর আগে ৬৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লুকাস ডিওক্স। ফলে ১০ জনের দলে পরিণত হয় নিমেস।
দিনের আরেক ম্যাচে টানা চতুর্থ জয় নিশ্চিত করেছে তালিকার পঞ্চম অবস্থানে থাকা মন্টফিলার। প্রথমার্ধে মিডফিল্ডার তেজী সাভানিয়ার পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হবার পরও ১-০ গোলে জয় নিশ্চিত করে মন্টফিলার। দলের হয়ে ৭৯ মিনিটে জয়সুচক গোলটি করেছেন পিটার স্কুলেটিক।
দিনের অন্য ম্যাচে এঞ্জার্স ৩-১ গোলে লেন্সকে, ব্রেস্ট ২-০ গোলে মিজকে এবং ডিজন ৩-১ গোলে নিসকে পরাজিত করেছে।