বাজিস-৯ : ‘মুজিববর্ষ’ উপলক্ষে বগুড়ায় দুর্যোগ সহনীয় বাড়ি পাচ্ছে ১৫টি পরিবার

142

বাজিস-৯
বগুড়া-মুজিববর্ষ
‘মুজিববর্ষ’ উপলক্ষে বগুড়ায় দুর্যোগ সহনীয় বাড়ি পাচ্ছে ১৫টি পরিবার
বগুড়া. ২৯ নভেম্বর ২০২০ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে জেলার শাজাহানপুর উপজেলায় ১৫টি গৃহহীন হতদরিদ্র পরিবারের জন্য দুর্যোগ সহনীয় বাড়ি নির্মানকাজ আজ শুরু হয়েছে।
২০২০-২০২১ অর্থবছরে গ্রামীন অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির আওতায় মুজিববর্ষে ভূমিহীন (ক) শ্রেণির এসব দুর্যোগ সহনীয় বাড়ি নির্মান করা হচ্ছে।
আজ রোববার বেলা ১২টায় উপজেলার আড়িয়া ইউনিয়নের সোনাইদীঘি এলাকায় একটি বাড়ি নির্মানের জন্য ভিত খননের মধ্য দিয়ে প্রকল্পের কাজ উদ্বোধন করেন শাজাহানপুর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীন।
ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে শাহজাহানপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মীরা, উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. আব্দুল জব্বার প্রমুখ উপস্থিত ছিলেন।
মুজিব শতবর্ষের মধ্যে দুর্যোগ সহনীয় এসব বাড়ির নির্মান কাজ সম্পন্ন হওয়ার ব্যাপারে আশা প্রকাশ করে উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন জানান, দশমিক দুইশতাংশ জমির উপরে দুইটি পাকাঘর, বারান্দা, একটি স্টোর রুম, একটি রান্না ঘর এবং এবং একটি বাথরুম থাকবে। প্রতিটি বাড়ি নির্মানের জন্য ব্যয় হবে একলাখ ৭১ হাজার টাকা।
বাসস/সংবাদদাতা/১৮০০/-এমকে