নেইমারের মাইলফলক স্পর্শ করা ম্যাচে জয় পায়নি পিএসজি

338

প্যারিস, ২৮ নভেম্বর, ২০২০ (বাসস/এএফপি): প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) হয়ে ৫০ তম লীগ গোল করেছেন তাদের ব্রাজিলীয় মহা তারকা নেইমার। তবে শনিবার অনুষ্ঠিত লীগ ওয়ানের ম্যাচে বর্দুর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে প্যারিস জায়ান্টরা। এখন ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগ ম্যাচে নামার আগে দ্রুত আরো উন্নতি করতে হবে প্যারিসের জায়ান্ট দলকে।
ম্যাচের সুচনা লগ্নেই পিছিয়ে পড়া পিএসজিকে পেনাল্টি গোলে সমতায় ফিরিয়ে আনেন বিশে^র সবচেয়ে দামী খেলোয়াড় নেইমার। এর আগে টিমোথি পেম্বেলের আত্মঘাতি গোলে এগিয়ে যায় সফরকারীরা। তবে নেইমার ওই গোলের মাধ্যমে জøাটান ইব্রাহিমোভিচকে হটিয়ে পিএসজির হয়ে লীগে দ্রুততম হাফ সেঞ্চুরি পুর্ন করেছেন।
এরপর মইস কেন ফের গোল করে এগিয়ে দেন পিএসজিকে। কিন্তু দ্বিতীয়ার্ধে বর্দুর হয়ে সেটি পরিশোধ করে দেন ইয়াছিন আদলি। ফলে যোগ্য দল হিসেবেই ড্র করতে সক্ষম হয় পয়েন্ট তালিকার মাঝামাঝি অবস্থানে থাকা বর্দু। মোনাকোতে ৩-২ গোলে হেরে যাওয়া ফরাসি চ্যাম্পিয়নদের জন্য এই ম্যাচটি ছিল দ্বিতীয় ব্যর্থ ম্যাচ। এখন তাদের ঘারে নি:শ^াস ফেলছে নিকটতম শিরোপা প্রতিদ্বন্দ্বি লিলি। পরের ম্যাচে জয় পেলেই তালিকায় পিএসজির সহাবস্থানে উঠে যাবে ক্লাবটি।
আসন্ন ওল্ডট্রাফোর্ড সফরকে উপলক্ষ করে নেইমার চ্যানেল প্লাসকে বলেন,‘আমরা যদি দ্রুত উন্নতি করতে না পারি তাহলে লীগ ও চ্যাম্পিয়ন্স লীগ উভয় আসরই আমাদের জন্য কঠিন হয়ে উঠবে।’ গত কালকের ম্যাচেও মুল খেলোয়াড়দের সবাইকে পায়নি পিএসজি। দর্শশুন্য পাক দেস প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচে ছিলেন না গোল রক্ষক কেইলর নাভাস ও অধিনায়ক মারকুইনহোস।
নেইমার বলেন,‘ আমরা জানি বুধবারের ম্যাচটি কতটা গুরুত্বপুর্ন। এটি হচ্ছে সিদ্ধান্তমুলক। লিপজিগের বিপক্ষে জয় পেলেও আমরা খুব একটা ভাল খেলতে পারিনি। বুধবার আমরা ভাল খেলার চেস্টা করব। আমাদের দলগতভাবে আরো বেশী গোছানো ফুটবল খেলতে হবে। অন্যথায় ম্যাচটি কঠিন হবে।’
ওল্ড ট্রফোর্ডে যদি স্বাগতিক দলকে হারাতে না পারে তাহলে চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হবে গত আসরের রানার্স আপদের।
শনিবার অনুষ্ঠিত লীগ ওয়ানের অপর ম্যাচে নঁতের বিপক্ষে ৩-১ গোলে জয়লাভ করেছে মার্শেই। ফ্লোরিয়ান থাওবিন ও দিমিত্রি পায়েত যথাক্রমে দ্বিতীয় ও ৩৫ মিনিটে গোল করে এগিয়ে দেন মার্শেইকে। বিরতির পর ৬০ মিনিটে দারিও বেনেডেটোর গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় দলটি। তবে ৭৩ মিনিটে নঁতের হয়ে একটি মাত্র গোল পরিশোধ করেন লুডোভিচ ব্লেস। এটি ছিল মার্শেইর টানা চতুর্থ লীগ জয়। এই জয়ে তালিকার তৃতীয় স্থানে পৌঁছে গেছে ক্লাবটি।