বাসস দেশ-২০ : তথ্য প্রযুক্তি খাতকে ডিজিটাল প্রযুক্তিতে নেতৃত্ব দিতে হবে : মোস্তাফা জব্বার

89

বাসস দেশ-২০
জব্বার- ওয়েবসাইট
তথ্য প্রযুক্তি খাতকে ডিজিটাল প্রযুক্তিতে নেতৃত্ব দিতে হবে : মোস্তাফা জব্বার
ঢাকা, ২৮ নভেম্বর, ২০২০ (বাসস) : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লব সবার জন্য এক নয়। উন্নত ও বৃদ্ধ জনগোষ্ঠীর দেশের চাইতে উন্নযনশীল ও কর্মক্ষম জনগোষ্ঠীর দেশ হিসেবে আমাদেরকে আমাদের মতো করে চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব¡ দিতে হবে। আজ ঢাকায় ডিজিটাল প্লাটফর্মে বেসিস’র ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে বেসিস নেতা এসএম কামাল, হাবিবুল্লাহ করিম, সারোয়ার আলম ও ফারহানা রহমান, বিসিএস সভাপতি শহীদ মনির এবং বাক্কো সভাপতি ওয়াহেদ শরীফ বক্তৃতা করেন।
মোস্তাফা জব্বার আরো বলেন, চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশ উন্নত দেশগুলোকে হুবহু অনুকরণ করতে পারবো না। আর তাতে দেশের বাণিজ্য সংগঠনগুলোকে নেত্বত্ব দিতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে দেশের বিশাল জনসম্পদকে কাজে লাগানোর উপযোগী হতে হবে। উন্নত দেশগুলো তাদের জনসম্পদের ঘাটতি পূরণের জন্য তাদের উপযোগী প্রযুক্তি ব্যবহার নিয়ে যা ভাবছে বাংলাদেশের ক্ষেত্রে তা প্রযোজ্য হতে পারে না। দেশের বিশাল জনসম্পদকে কাজে লাগাতে হবে।
তিনি ডিজিটাল শিল্প সম্পৃক্ত ট্রেড বডিসমূহকে চতুর্থ শিল্প সম্পৃক্ত প্রযুক্তির বিকাশ ও প্রয়োগে টেকসই কর্ম পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান।
বাসস/সবি/এমএআর/২০৫২/এবিএইচ