বঙ্গবন্ধু টি-টুয়েন্টি: দ্বিতীয় জয়ের লক্ষ্যে নামছে চট্টগ্রাম-খুলনা

304

ঢাকা, ২৭ নভেম্বর ২০২০ (বাসস) : টুর্নামেন্টে দ্বিতীয় জয়ের লক্ষ্য নিয়ে আগামীকাল বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে মুখোমুখি হচ্ছে গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা। দাপুটে জয় দিয়ে টুর্নামেন্টে যাত্রা শুরু করেছিলো চট্টগ্রাম। আর প্রথম ম্যাচ জিতলেও, দ্বিতীয় ম্যাচে হারের স্বাদ পায় খুলনা। তাই দ্বিতীয় জয়ের স্বাদ পেতে মরিয়া চট্টগ্রাম ও খুলনা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের পঞ্চম ম্যাচটি শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে।
টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিলো সাকিব-মাহমুদুল্লাহর খুলনা। ফরচুন বরিশালের মুখোমুখি হয় তারা। সেটি ছিলো খুলনার প্রথম ম্যাচ। বরিশালকে ৪ উইকেটে হারায় খুলনা।
প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৫২ রান করে বরিশাল। জবাবে ১ বল বাকী রেখে ৬ উইকেটে ১৫৫ রান তুলে জয়ের স্বাদ নেয় খুলনা।
দ্বিতীয় ম্যাচে মিনিস্টার রাজশাহীর কাছে ৬ উইকেটে হারে খুলনা। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৬ রান করে খুলনা। খুলনার ১৪৭ রানের টার্গেট স্পর্শ করে ফেলে রাজশাহী।
দুই ম্যাচ শেষে ১জয় ও ১হারে, দলের খেলোয়াড়দের কাছ থেকে আরও ভালো পারফরমেন্স চান খুলনার কোচ মিজানুর রহমান। তিনি বলেন, ‘আমাদের দলে অনেক বেশি অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে। দুই-তিনজন অনভিজ্ঞ। বোলিংয়ের দিকটা সবচেয়ে বেশি অভিজ্ঞ। মাত্র প্রথম দু’টা ম্যাচ হয়েছে। আশা করি সামনের ম্যাচগুলোতে সবাই ভালো করবে।’
খুলনা দু’টি ম্যাচ খেললেও, একটি ম্যাচ খেলেছে চট্টগ্রাম। বেক্সিমকো ঢাকার বিপক্ষে উড়ন্ত জয়ের স্বাদ নিয়েছে চট্টগ্রাম। বোলারদের নৈপুন্যে ঢাকাকে ৮৮ রানে অলআউট হয় চট্টগ্রাম। জবাবে লিটন দাস ও সৌম্যর ব্যাটিং দৃঢ়তায় ৫৫ বল বাকী রেখে জয় তুলে নেয় চট্টগ্রাম। লিটন ৩৪ রানে আউট হন। তবে ৪৪ রানে অপরাজিত থেকে চট্টগ্রামের জয় নিশ্চিত করেন সৌম্য।
ম্যাচ শেষে নিজের ব্যাটিং নিয়ে সৌম্য বলেন, ‘আজকে প্রথম ম্যাচ ছিল। চিন্তা ছিল যেভাবে অনুশীলন করেছি, সেখান থেকে নতুনভাবে শুরু করার এবং নিজের মতো খেলা।’