বাসস ক্রীড়া-১৪ : কুষ্টিয়ায় শেষ হল হ্যান্ডবল রেফারি ট্যালেন্ট হান্ট

119

বাসস ক্রীড়া-১৪
হ্যান্ডবল-রেফারি-ট্যালেন্ট
কুষ্টিয়ায় শেষ হল হ্যান্ডবল রেফারি ট্যালেন্ট হান্ট
ঢাকা, ২৬ নভেম্বর, ২০২০ (বাসস): কুষ্টিয়া জেলার হ্যান্ডবল রেফারিং কোর্স গতকাল বুধবার শেষ হয়েছে। হ্যান্ডবল রেফারি ট্যালেন্টহান্ট প্রোগ্রাম ২০২০-২১ এর আওতায় কুষ্টিয়ার শেখ কামাল স্টেডিয়ামের সম্মেলন কক্ষে সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণ কারীদের মাঝে সনদ পত্র বিতরণ করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।
গত ২২ নভেম্বর থেকে শুরু হওয়া কোর্সে ছয় জন নারী সহ ৩০ জন প্রশিক্ষনার্থী অংশ নেয়। আন্তর্জাতিক রেফারি তৈরির উদ্দেশ্যে বাংলাদেশ হ্যান্ডবল রেফারিজ এসোসিয়েশন এই কার্যক্রম শুরু করে। গত ১৭ অক্টোবর জামালপুর হ্যান্ডবল স্টেডিয়ামে ট্যালেন্ট হান্ট কার্যক্রম শুরু হয়। পর্যায়ক্রমে এটি বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হচ্ছে। অনুর্দ্ধ ২৪ বছর বয়সী রেফারিদের বাছাই করে ২০২১ সালের ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিতব্য কন্টিনেন্টাল রেফারি কোর্সে অংশগ্রহণের জন্য প্রস্তুত করার উদ্দেশ্যে এই কর্মসুচি শুরু হয়েছে।
কুষ্টিয়া জেলার কোর্সের সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহকারী সাধারণ সম্পাদক ও হ্যান্ডবল রেফারিজ এসোসিয়েশনের সহ-সভাপতি এস. এম খালেকুজ্জামান স্বপন। প্রশিক্ষকের দায়িত্বে ছিলেন নাসির উল্লাহ লাভলু ও উত্তম সেন গুপ্ত।
বাসস/সবি/এমএইচসি/১৭৫৫/স্বব