বাসস ক্রীড়া-৬ : ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় লিওয়ানদোস্কি

100

বাসস ক্রীড়া-৬
ফুটবল-লিওয়ানদোস্কি
ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় লিওয়ানদোস্কি
প্যারিস, ২৬ নভেম্বর, ২০২০ (বাসস) : ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ইউরোপীয়ান বর্ষসেরা খেলোয়াড় রবার্ট লিওয়ানদোস্কি। গতকাল পুরুষ ও নারী বিভাগের সেরা ১০জনের সংক্ষিপ্ত তালিক প্রকাশ করেছে বিশ^ ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা।
এই তালিকায় পোলিশ তারকা লিওয়ানদোস্কি ছাড়া আরো রয়েছেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনাল্ডো, কিলিয়ান এমবাপ্পে ও নেইমারদের মত ফুটবল তারকারা।
লিওয়ানদোস্কি ছাড়া এই তালিকায় চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের দ্বিতীয় খেলোয়াড় হিসেব মনোনীত হয়েছে স্প্যানিশ মিডফিল্ডার থিয়াগো আলচানতারা। সেপ্টেম্বরে তিনি বায়ার্ন মিউনিখে ছেড়ে লিভারপুরে যোগ দেন। ইংলিশ চ্যাম্পিয়ন লিভারপুল থেকে এই তালিকায় জায়গা পেয়েছেন সেনেগালের সাদিও মানে, মিশরীয় মোহাম্মদ সালাহ ও ডাচ ম্যান ভার্জিল ফন ডাইক। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালিস্ট পিএসজি থেকে এমবাপ্পে ও নেইমার জায়গা করে নিয়েছেন।
এছাড়াও তালিকায় আরো আছে ম্যানচেস্টার সিটি বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা ও রিয়াল মাদ্রিদ অধিানয়ক সার্জিও রামোস।
ইংলিশ প্রিমিয়ার লিগে লিডসকে উন্নীত করা আর্জেন্টাইন কোচ মার্সেলো বিয়েলসা বর্ষসেরা কোচের তালিকায় জায়গা করে বিস্ময় সৃষ্টি করেছেন। এই তালিকায় আরো আছেন বায়ার্ন কোচ হান্সি ফ্লিক, লিভারপুলের জার্গেন ক্লপ, সেভিয়ার জুলেন লোপেতেগুয়ে ও রিয়াল মাদ্রিদের জিনেদিন জিদান।
আগামী ১১ ডিসেম্বর বর্ষসেরার তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে। ১৭ ডিসেম্বর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।
বর্ষসেরা খেলোয়াড়দে সংক্ষিপ্ত তালিকা :
থিয়াগো আলচানতারা (স্পেন/বায়ার্ন মিউনিখ), ক্রিস্টিয়ানো রোনাল্ডো (পর্তুগাল/জুভেন্টাস), কেভিন ডি ব্রুইনা (বেলজিয়াম/ম্যানচেস্টার সিটি), রবার্ট লিওয়ানদোস্কি (পোল্যান্ড/বায়ার্ন মিউনিখ), সাদিও মানে (সেনেগাল/লিভারপুল), কিলিয়ান এমবাপ্পে (ফ্রান্স/পিএসজি), লিওনেল মেসি (আর্জেন্টিনা/বার্সেলোনা), নেইমার (ব্রাজিল/পিএসজি), সার্জিও রামোস (স্পেন/রিয়াল মাদ্রিদ), মোহাম্মদ সালাহ (মিশর/লিভারপুল), ভার্জিল ফন ডাইক (নেদারল্যান্ড/লিভারপুল)।
বাসস/নীহা/১৫৩০/-স্বব