বাসস দেশ-৭ : রাজধানীতে সংঘবদ্ধ প্রতারক চক্রের দু’সদস্য গ্রেফতার

147

বাসস দেশ-৭
প্রতারক-গ্রেফতার
রাজধানীতে সংঘবদ্ধ প্রতারক চক্রের দু’সদস্য গ্রেফতার
ঢাকা, ২৬ নভেম্বর, ২০২০ (বাসস) : প্রতারণার অভিযোগে রাজধানীর কাকরাইল এলাকা থেকে সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।
চক্রটি কথিত ডলফিন বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড কোম্পানির নামে মানুষের সাথে প্রতারনা করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয় বলে র‌্যাব সূত্রে জানা যায়।
র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী আজ বাসসকে জানান, গ্রেফতারকৃতরা হলেন প্রতারক কোম্পানির এক্সিকিউটিভ ডাইরেক্টর মো. নুর-উর-রহমান তালুকদার (৪৭) ও এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. মজিবুল হক (৪২)।
তিনি জানান, বুধবার বিকেল ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর কাকরাইল এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন মালামালসহ তাদের আটক করা হয়।
তাদের অফিসে তল্লাশি চালিয়ে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি কম্পিউটার মনিটর, ১টি সিপিইউ, বিপুল পরিমাণ সরকারি অনুমোদনহীন ডলফিন ব্র্যান্ডের লোগোযুক্ত পণ্য ডলফিন জুস, ডলফিন আইস ললি, ডলফিন এনার্জী ড্রিংক, ডলফিন সয়াবিন তেল, ডিলার নিয়োগের চুক্তিপত্র, ব্যাংক জমা রশিদ, ভিজিটিং কার্ড, পণ্য অর্ডার কাটা বই, বিভিন্ন পণ্যের লেবেল এবং পণ্যের ক্যাটালগ জব্দ করা হয়।
গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা কথিত ‘ডলফিন ফুড এন্ড বেভারেজ ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ওরফে আকাশ চৌধুরী ওরফে আজাদ চৌধুরী, তার স্ত্রী আয়েশা চৌধুরী এবং এ কোম্পানির ম্যানেজিং ডাইরেক্টর অমরেশ চন্দ্র ঘোষ’দের যোগসাজশে র্দীঘদিন যাবৎ ডিলার নিয়োগের নামে পরিকল্পিতভাবে প্রতারণা করে সাধারণ মানুষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করে আসছিল।
গ্রেফতারকৃত ও পলাতক আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৫০০/কেজিএ