বাসস দেশ-২০ : করোনায় ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৯ জন, সুস্থ ২,৩০২

93

বাসস দেশ-২০
করোনা-আপডেট
করোনায় ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৯ জন, সুস্থ ২,৩০২
ঢাকা, ২৫ নভেম্বর, ২০২০ (বাসস) : দেশে করোনাভাইরাস শনাক্তের ২৬৩তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৩০২ জন।
গতকালের চেয়ে আজ ৭ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩২ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ৪৮৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ১৪ নভেম্বর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৩০২ জন। গতকালের চেয়ে আজ ৩৬ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ২৬৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৯ হাজার ১৭৯ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ২৯ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮১ দশমিক ১৭ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১২ শতাংশ বেশি ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ১ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ১৫৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৭৪ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১৫ হাজার ১৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ২৩০ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৪ দশমিক ৮৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৩৮ শতাংশ কম।
দেশে এ পর্যন্ত মোট ২৬ লাখ ৯৬ হাজার ১৫০ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ৫৪ হাজার ১৪৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৪ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৬ দশমিক ৮৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৭৭৭ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ২৬৫ জনের। গতকালের চেয়ে আজ ৫১২টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১৭টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ১৮ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৯৮৩টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।
বিস্তারিত আসছে……….
বাসস/এএসজি/এমএসএইচ/১৭০৫/এএএ