বাজিস-৩ : সৎ, যোগ্য ও আদর্শ নাগরিক তৈরিতে বিশেষ ভূমিকা পালন করছে স্কাউটিং

125

বাজিস-৩
জয়পুরহাট স্কাউটিং
সৎ, যোগ্য ও আদর্শ নাগরিক তৈরিতে বিশেষ ভূমিকা পালন করছে স্কাউটিং
জয়পুরহাট , ২৫ নভেম্বর, ২০২০(বাসস)ঃ জেলা সাংগঠনিক ওয়ার্কশপে বক্তারা বলেছেন, সমাজে সৎ, যোগ্য ও আদর্শ নাগরিক তৈরিতে বিশেষ ভূমিকা পালন করছে স্কাউট আন্দোলন। বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের পরিচালনায় ও জয়পুরহাট জেলা স্কাউটসের ব্যবস্থাপনায় বুধবার দিন ব্যাপী জেলা পর্যায়ে এক সাংগঠনিক ওয়ার্কশপ জেলা স্কাউট ভবনে অনুষ্ঠিত হয়।
সকাল ১০ টায় ওই ওয়ার্কশপের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও জেলা স্কাউট কমিশনার ইশরাত ফারজানা। বাংলাদেশ স্কাউটসের লিডার ট্রেনার, জেলা স্কাউট সম্পাদক ও সাংবাদিক শাহাদুল ইসলাম সাজুর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা স্কাউটসের সহকারী কমিশনার ( উন্নয়ন) রাজা চৌধুরী, সহকারী কমিশনার ( সংগঠন) নন্দলাল পার্শী, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রেজোয়ান হোসেন প্রমূখ। সমাজে সৎ, যোগ্য ও আদর্শ নাগরিক তৈরিতে বিশেষ ভূমিকা পালন করছে স্কাউট আন্দোলন উল্লেখ করে বক্তারা আরও বলেন, শিশুরা আগামী দিনের ভবিষৎ, তাই তাদের আদর্শ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে স্কাউট কার্যক্রম আরও জোরদার করতে হবে।
সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে জেলা পর্যায়ে আয়োজিত সাংগঠনিক ওয়ার্কশপে ২০১৯-২০ অর্থ বছরের বাস্তবায়িত প্রোগ্রাম ও ২০২০-২১ অর্থ বছরের প্রস্তাবিত কর্মসূচী উপস্থাপন করা হয়। জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের ৪০ জন স্কাউট কর্মকর্তা ওই ওয়ার্কশপে অংশগ্রহণ করছেন।
বাসস/সংবাদদাতা/১২৪৫/নূসী