বাসস দেশ-১২ : সংবাদ সম্পাদক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে সিপিবি’র শোক

156

বাসস দেশ-১২
শোক-সিপিবি
সংবাদ সম্পাদক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে সিপিবি’র শোক
ঢাকা, ২৪ নভেম্বর, ২০২০ (বাসস) : দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক দেশের গণতান্ত্রিক সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ বীর মুক্তিযোদ্ধা খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সিপিবি।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম আজ এক বিবৃতিতে বলেন, পাকিস্তান আমলে ছাত্র আন্দোলনের অন্যতম সংগঠক হিসেবে আইয়ুব-ইয়াহিয়া স্বৈরাচারী ঔপনিবেশিক শাসন, সাম্প্রদায়িক কর্মকান্ডের বিরুদ্ধে তিনি সবসময় সোচ্চার ছিলেন।এর জন্য তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছিল।
এছাড়াও ছাত্র জীবন শেষে তিনি কমিউনিস্ট পার্টির সার্বক্ষণিক হিসেবে পোস্তগোলা শিল্পাঞ্চলে শ্রমিক আন্দোলন সংগঠিত করার দায়িত্ব গ্রহণ করেন। তিনি ট্রেড ইউনিয়ন কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি প্রথম কমিটির প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি নব্বইর দশকের শুরুতে সিপিবি’র ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন বলে বার্তায় উল্লেখ করা হয়।
সিপিবি নেতৃবৃন্দ বলেন, মুনীরুজ্জামান দেশ মাতৃকার মুক্তি সংগ্রামের বীর মুক্তিযোদ্ধা। তিনি পাকিস্তান আমলে দেশের স্বাধীনতার জন্য ও বাংলাদেশ আমলে গণতন্ত্র, সাম্প্রদায়িক সম্প্রীতি ও শ্রমিকস্বার্থ রক্ষার সংগ্রামে সামনের সারির যোদ্ধা ছিলেন।
খন্দকার মুনীরুজ্জামান দেশের জন্য জাতির জন্য যে অবদান রেখে গেছেন তাঁর জন্য চির স্মরণীয় হয়ে থাকবেন উল্লেখ করে নেতৃবৃন্দ তাঁর শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
বাসস/সবি/কেসি/১৪৩০/-অমি