বাসস দেশ-২২ : গতানুগতিক দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে : পরিবেশ সচিব

214

বাসস দেশ-২২
পরিবেশ-সুরক্ষা
গতানুগতিক দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে : পরিবেশ সচিব
ঢাকা, ২৩ নভেম্বর, ২০২০ (বাসস): পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান বলেছেন, দেশের সার্বিক পরিবেশের সুরক্ষায় কাজ করাই মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মূল লক্ষ্য হওয়া উচিত।
তিনি বলেন, তবে একই সঙ্গে পারস্পারিক সহযোগিতার মাধ্যমে অফিসের অভ্যন্তরীণ কর্মপরিবেশের উন্নয়নেও সকলকে মনোযোগী হতে হবে।
জিয়াউল আহসান আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মচারীদের দক্ষতা উন্নয়নে দু’সপ্তাহব্যাপী মৌলিক প্রশিক্ষণ কর্মসূচীর সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
পরিবেশ সচিব বলেন, নিয়মিত প্রশিক্ষণ গ্রহণ ও অধ্যয়নের মাধ্যমে দক্ষতা উন্নয়ন করে কর্মসম্পাদনে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে হবে। গতানুগতিক দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে সর্বদা সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে এবং যথাসময়ে ও যথানিয়মে জনগণকে সেবা প্রদান করতে হবে।
তিনি আরো বলেন, এলক্ষ্যে প্রশিক্ষণলদ্ধ জ্ঞাণ কর্মজীবনে যথাযথভাবে প্রয়োগ করতে হবে। আত্মবিশ্বাস ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের সার্বিক পরিবেশের উন্নয়নে সকলকে একযোগে কাজ করতে হবে।
যুগ্ম-সচিব (প্রশাসন) ড. মো. আশফাকুল ইসলাম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. মো. বিল্লাল হোসেন, অতিরিক্ত সচিব (পরিবেশ) মাহমুদ হাসান, অতিরিক্ত সচিব ( পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মো. মনিরুজ্জামান।
বাসস/সবি/এমএএস/২০১৫/-শআ