বাসস দেশ-২২ : সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে ভর্তির আসন সংখ্যা ৫০০টি বাড়ছে

220

বাসস দেশ-২২
মেডিকেল কলেজ-আসন বৃদ্ধি
সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে ভর্তির আসন সংখ্যা ৫০০টি বাড়ছে
ঢাকা, ৮ আগস্ট, ২০১৮ (বাসস) : সরকারি মেডিকেল কলেজগুলোতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে এমবিবিএস কোর্সে ভর্তির আসন সংখ্যা ৫০০টি বাড়ানো হয়েছে।
আজ সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের জন্য মেডিকেল কলেজে আসন সংখ্যা বৃদ্ধি সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ সভায় সভাপতিত্ব করেন।
সভায় জানানো হয়,বর্তমানে ৩১টি সরকারি মেডিকেল কলেজে ৩ হাজার ৩১৮টি আসন রয়েছে। বিগত একযুগ যাবত সরকারি কলেজগুলোতে ভর্তির ক্ষেত্রে কোনো আসন বাড়ানো হয়নি।
সভায় জানানো হয়, ক্রমবর্ধমান জনসংখ্যার চাপ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানদন্ড, সরকারি মেডিকেল কলেজগুলোর বিদ্যমান সুযোগ-সুবিধা এবং হাসপাতালের শয্যা সংখ্যা বিবেচনা করে গুণগত চিকিৎসা শিক্ষা এবং উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে জনগণের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।
সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন, চট্টগ্রাম মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ এ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/জেডআরএম/১৮২৫/কেজিএ