বাসস দেশ-১৯ : চট্টগ্রামে মাস্ক ব্যবহার না করায় ৬৩ জনের জরিমানা

188

বাসস দেশ-১৯
চট্টগ্রাম-জরিমানা
চট্টগ্রামে মাস্ক ব্যবহার না করায় ৬৩ জনের জরিমানা
চট্টগ্রাম, ২৩ নভেম্বর ২০২০ (বাসস) : চট্টগ্রাম নগরীতে মাস্ক ব্যবহার না করায় ৬৩জনকে ১৮ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
সোমবার চট্টগ্রাম নগরের নতুন ব্রিজ, অলঙ্কার, দেওয়ানহাট, কোতোয়ালী এবং রেলওয়ে সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়।
অভিযানকালে মাস্ক ব্যবহার না করার অপরাধে ৫১টি মামলা করা হয়েছে।
জরিমানার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. আলমগীর জানান, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য অভিযান চালানো হয়েছে। অভিযানে মাস্ক ব্যবহার না করায় ১০ টি মামলায় ১১ জনকে ২ হাজার দু’শ টাকা জরিমানা করা হয়েছে।
অন্যদিকে নগরীর অলঙ্কার, দেওয়ানহাট ও কোতোয়ালী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম। তিনি বলেন, মাস্ক ছাড়া বাইরে বের হওয়ায় ৩১টি মামলায় ৩৪ জনকে ১৫ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গরীব ও অস্বচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৭০ টি মাস্ক বিতরণ করা হয়।
এছাড়া নগরীর রেলওয়ে সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। অভিযানকালে একই অপরাধে ১০টি মামলায় ১৮ জনের কাছ খেকে এক হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় জনসাধারণের মাঝে বিনামূল্যে প্রায় ৩০০ মাস্ক বিতরণ করা হয়।
বাসস/জিই/কেএস/এফএইচ/২০০৫/কেকে