বাসস ক্রীড়া-১১ : লীগ ওয়ানের দ্বিতীয় অবস্থানে উঠে এল লিওঁ, রোমঞ্চকর জয় পেল মন্টপিলার

111

বাসস ক্রীড়া-১১
ফুটবল-ফ্রান্স-লীগ ওয়ান
লীগ ওয়ানের দ্বিতীয় অবস্থানে উঠে এল লিওঁ, রোমঞ্চকর জয় পেল মন্টপিলার
প্যারিস, ২৩ নভেম্বর ২০২০ (বাসস/এএফপি): জিম্বাবুয়ে স্ট্রাইকার টিনো কাদেভেরের জয়সুচক গোলে এ্যাঞ্জার্সকে হারিয়ে ফরাসি ফুটবল লীগ ওয়ানের পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে উঠে গেেেছ লিওঁ। শীর্ষ দল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে তারা এখন মাত্র ৪ পয়েন্টের দূরত্বে রয়েছে।
রোববার অনুষ্ঠিত লীগের নাটকীয় এক ম্যাচে মন্টপিলার ৪-৩ গোলের রোমঞ্চকর এক জয় তুলে নিয়েছে স্ট্রাসবার্গের বিপক্ষে। এই জয়ে মোনাকোর সঙ্গে যৌথভাবে তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে মন্টপিলার। গোল ব্যবধানে লিওঁ’র চেয়ে পিছিয়ে রয়েছে ক্লাব দুটি।
গত শুক্রবার অনুষ্ঠিত ম্যাচে মোনাকো ৩-২ গোলে হারিয়ে দিয়েছিল পিএসজিকে। ওই জয়ে বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে পয়েন্টের ব্যবধানও কমিয়ে নিয়েছে তারা। চ্যাম্পিয়ন্স লীগের গত আসরের সেমি-ফাইনালিস্ট লিওঁ ৮০ তম মিনিটে কাদেভেরের গোলে জয় নিশ্চিত করে।
খেলা শেষে লিওঁ’র কোচ রুডি গার্সিয়া বলেন,‘ দ্বিতীয় অবস্থান নিশ্চিতের জন্য আমরা জয়ের লক্ষ্য নিয়েই এখানে এসেছি এবং সফল হয়েছি। এটি আমাদের সেরা খেলা ছিলনা। তবে এমন অনেক ম্যাচ আমরা খেলেছি যেখানে অনেগুলো সুযোগ পেয়েও জয় লাভে ব্যর্থ হয়েছি।’
দলবদলের শেষ দিকে দ্বিতীয় বিভাগের ক্লাব লে হাবরে থেকে ২৫ বছর বয়সি কাদেরেভেকে চুক্তিবদ্ধ করেছিল লিওঁ। লীগে এখনো পর্যন্ত চার গোল করেছেন তিনি।
এদিকে মোনাকোর সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে মোনাকোর চেয়ে পিছিয়ে রয়েছে মন্টপিলার। পেড্রো মেন্ডেস ও অ্যান্ডি ডেলর্টের গোলে শুরুতেই ২-০ গোলের লীড নেয় ২০১২ সালের চ্যাম্পিয়ন মন্টপিলার। কিন্তু পেনাল্টি থেকে কেনি লালা ও হাবিব ডায়ালো পরপর গোল দুটি শোধ করলে সমতায় ফিরে আসে স্ট্রাসবার্গ।
উইগান অ্যাথলেটিকের সাবেক স্ট্রাইকার ডেলর্ট নিজের দ্বিতীয় গোল করে ৩১ মিনিটে ফের এগিয়ে দেন স্বাগতিক মন্টপিলারকে (৩-২)। তবে বিরতিতে যাবার আগমুহুর্তে ফের সেটি পরিশোধ করেন লুডোভিক আরোজরক (৩-৩)। শেষ পর্যন্ত দ্বিতীয়ার্ধের মধ্যভাগে গীতান ল্যাবোর্ডের গোলে জয় নিশ্চিত হয় মন্টপিলারের।
রোববার অনুষ্ঠিত লীগের অন্য ম্যাচে ডিজন ১-০ গোলে লেন্সকে, নিমেস একই ব্যবধানে রেইমসকে এবং লিলি ৪-০ গোলে লরিয়েন্টকে হারিয়েছে। মিজের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে নতেঁ।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৫০/স্বব