বাসস ক্রীড়া-১০ : কাডিজকে হারিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল সোসিয়েদাদ

113

বাসস ক্রীড়া-১০
ফুটবল-স্প্যানিশ-লা লীগা
কাডিজকে হারিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল সোসিয়েদাদ
মাদ্রিদ, ২৩ নভেম্বর ২০২০ (বাসস/এএফপি): লা লীগার পয়েন্ট টেবিলে তিন পয়েন্টের ব্যবধান নিয়ে শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে রিয়াল সোসিয়েদাাদ। রোববার কাডিজের বিপক্ষে অনুষ্ঠিত লীগ ম্যাচে দুই দলের মধ্যে ১-০ গোলের ব্যবধান গড়ে দিয়েছে আলেকজান্ডার ইসাকের গোল।
ম্যাচের বয়স ঘন্টার কাটায় পৌঁছানোর পর ৬৬ মিনিটে আদনান জানুজ্জাজের ক্রসের বল জালে জড়িয়ে দেন ইসাক। এ গোলের মাধ্যমে লা লীগায় টানা ষষ্ঠ জয় নিশ্চিত হয় লা রিয়ালের।
দুর্দান্ত পারফর্মেন্স দিয়ে মৌসুম শুরু করা সোসিয়েদাদের মধ্যে এখনো পর্যন্ত বিন্দুমাত্র ঢিলেমি ভাব দেখা য়ায়নি। ফলে ইমানল আলগুয়াসিলের দলটি এখন দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে রয়েছে। যদিও তারা দুটি ম্যাচ বেশী খেলেছে।
এই পর্যন্ত শুরুর ১০ ম্যাচে তারা গোল করেছে ২১টি। যেটি লীগে এখনো সর্বোচ্চ। বিপরীতে হজম করেছে চারটি গোল। আগামী বৃহস্পতিবার ইউরোপা লীগ খেলতে এ জেড আলকমার সফরের পর নিজেদের মাঠে ভিয়ারিয়ালকে আতিথেয়তা দিবে সোসিয়েদাদ। দলটি সবাইকে বিষ্মিত করে এখনো উড়ন্ত অগ্রাভিযান ধরে রেখেছে এবং অবস্থান করছে তালিকার তৃতীয় স্থানে।
এদিকে দারুনভাবে লা লীগা শুরু করা কাডিজ এই হারের পরও তালিকার ষষ্ঠ অবস্থানে রয়েছে। এর আগে অনুষ্ঠিত দিনের প্রথম লীগ ম্যাচে গোলশুন্য ড্র করেছে গেতাফে ও এইবার। এছাড়া রিয়াল ভায়াডোলিড ৩-১ গোলে গ্রানাডাকে পরাজিত করেছে। ২-২ গোলে ড্র হয়েছে আলাভেস ও ভ্যালেন্সিয়ার মধ্যকার লীগ ম্যাচ।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৫০/স্বব