বাসস দেশ-২৮ : বনানীর টিএ্যান্ডটি কলোনি বস্তির আগুন নিয়ন্ত্রণে

104

বাসস দেশ-২৮
আগুন-নিয়ন্ত্রণ
বনানীর টিএ্যান্ডটি কলোনি বস্তির আগুন নিয়ন্ত্রণে
ঢাকা, ২২ নভেম্বর, ২০২০ (বাসস) : রাজধানীর বনানীর আনসার ক্যাম্পের সামনে টিএ্যান্ডটি কলোনি বস্তির আগুন নিয়ন্ত্রনে এসেছে। ফায়ার সার্ভিসের তেজগাঁও ও বারিধারা থেকে ৬টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স হেডকোয়ার্টার্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসাইন
জানান, আজ রোববার বিকেল ৩টার দিকে হঠাৎ করে বনানী টিঅ্যান্ডটি কলোনি বস্তিতে আগুন লাগে। মুহুর্ত্বের মধ্যে আগুন বস্তির অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬ ইউনিট ঘটনাস্থলে গিয়ে ২০ মিনিট চেষ্টা চালালে আগুন নিয়ন্ত্রনে আসে। পরে বিকেল ৪টার দিকে পুরোপুরিভাবে আগুন নির্বাপন হয়।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও জানান, আগুনে ওই বস্তির ছোট- বড় ৮টি কাঁচাঘর পুড়ে গেছে। প্রাথমিক ভাবে আগুনের সূত্রপাতের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাপ জানা যায়নি। এটি তদন্ত সাপেক্ষ। এছাড়া আগুনে কেউ হতাহত হয়নি বলে জানান তিনি।
এরশাদ হোসাইন আরও জানান, আজ রোববার সন্ধ্যা সোয়া ৬ টার দিকে রাজধানীর ডেমরা কোনাপাড়া এলাকায় একটি কার্টুন কারখানার গোডাউনে আগুন লেগেছে। খবর পেয়ে ডেমরা ও পোস্তগোলা থেকে ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করেছে।। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও আগুন নেভানোর কাজ চলছে। আগুন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে বলে জানান তিনি। তবে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আসতে কিছু সময় লাগবে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০১৫/এবিএইচ