বিদ্যুৎ ও জ্বালানি খাতের সাফল্য তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে সাংবাদিকদের প্রতি বিদ্যুৎ প্রতিমন্ত্রীর আহ্বান

642

ঢাকা, ২২ নভেম্বর, ২০২০ (বাসস) : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতের সাফল্য তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে গণমাধ্যম কর্মিদের আরও দায়িত্বশীল ভূমিকা রাখা প্রয়োজন।
তিনি বলেন, আগামী ডিসেম্বরের মধ্যেই গ্রিড এলাকায় শতভাগ বিদ্যুতায়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই অসাধারণ অর্জন প্রচারে সাংবাদিক সমাজ তাদের জায়গা থেকে বিশেষ ভূমিকা রাখতে পারে।
নসরুল হামিদ আজ সচিবালয়ে কোভিড-১৯ এর প্রেক্ষিতে বিদ্যুৎ ও জ্বালানির অগ্রগতি ও সম্ভাবনা নিয়ে জ্বালানি খাতের সাংবাদিকদের সংগঠন ‘ফোরাম ফর এনার্জি রিপোটার্স, বাংলাদেশ (এফইআরবি)’র সঙ্গে এক মতবিনিময়কালে এসব কথা বলেন।
সমন্বিত উদ্যোগ ছাড়া সাফল্য আসে না উল্লেখ করে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, এফইআরবি আর মন্ত্রণালয় সম্মিলিতভাবে কাজ করলে এ খাতের সুষম উন্নয়ন দ্রুত হবে।
এফইআরবি’র চেয়ারম্যান অরুণ কর্মকারের নেতৃত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোজাহিরুল হক রুমেল, নির্বাহী পরিচালক শামীম জাহাঙ্গীর, পরিচালক (উন্নয়ন ও অর্থ) লুৎফর রহমান কাকন, পরিচালক (গবেষণা ও প্রশিক্ষণ) মাহফুজ মিশু, পরিচালক (ডাটা ব্যাংক) শাহেদ সিদ্দিকী, পরিচালক (বিনোদন ও কল্যাণ) সেরাজুল ইসলাম সিরাজ, সদস্য মোল্লাহ আমজাদ হোসেন, সদস্য সদরুল হাসান ও শাহনাজ বেগম ।
এ সময় ফোরাম ফর এনার্জি রিপোটার্স, বাংলাদেশ (এফইআরবি)’র চেয়ারম্যান অরুণ কর্মকার বিদ্যুৎ ও জ্বালানি খাতের বিভিন্ন প্রচারকাজে এফইআরবিকে সম্পৃক্ত করার অনুরোধ জানান।