বাসস ক্রীড়া-৮ : জানুয়ারিতে রিয়াল মাদ্রিদ ছাড়তে প্রস্তুত ইসকো

247

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ট্রান্সফার
জানুয়ারিতে রিয়াল মাদ্রিদ ছাড়তে প্রস্তুত ইসকো
মাদ্রিদ, ২১ নভেম্বর, ২০২০ (বাসস) : আসন্ন শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে রিয়াল মাদ্রিদ ছাড়ার পরিকল্পনা করে ফেলেছেন ইসকো। ২০১২ সালে সান্তিয়াগো বার্নাব্যুতে আসার পর প্রথমবারের মত স্প্যানিশ এই প্লেমেকার রিয়াল ছাড়ার প্রকাশ্য ঘোষনা দিলেন।
এ ব্যপারে তিনি তার বাবা ও একইসাথে এজেন্ট ফ্রান্সিকো আলারকনকে ক্লাবের সাথে আলোচনার অনুমতি দিয়েছন। রিয়াল মাদ্রিদ অবশ্য তাদের পুরনো তারকা দলে রাখতে আগ্রহী।
বেশ কিছুদিন ধরেই ক্লাব ছাড়ার বিষয়টি নিয়ে ইসকো বেশ দোটানায় ছিলেন। এমনকি বিষয়টি নিয়ে ক্লাব ম্যানেজার জিনেদিন জিদানের সাথেও কথা বলেছেন। জিদান অবশ্য ইসকোকে দলে ধরে রাখতে কোন চাপ দেননি। জিদান বুঝতে পেরেছেন ইসকো আরো বেশী সময় মাঠে খেলতে চাচ্ছেন যা তার পজিশনে এই মুহূর্তে হয়ত সম্ভব নয়।
২৮ বছর বয়সী ইসকো জানেন ক্লাব পরিবর্তন করতে পারলে এই সময় তার সামনে সুযোগ আসবে আরো বেশী সময় মাঠে থাকার। আর এর মাধ্যমে স্প্যানিশ জাতীয় দলেও তার স্থানটা নিশ্চিত করার একটি সুযোগ থাকবে। এই মুহূর্তে তিনি স্প্যানিশ কোচ লুইস এনরিকের সামনে নিজেকে প্রমানের কোন পথ খুঁজে পাচ্ছেন না। এবারের মৌসুমে লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে ৬৩০ মিনিটে মধ্যে মাত্র ২৬০ মিনিট ইসকো খেলেছেন।
জানুয়ারিতে মাদ্রিদ ছাড়ার বিষয়টি তিনি ইউরো চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে চিন্তা করেছেন। একইসাথে আবার এই বিষয়টিও তিনি মাথায় রাখতে চাচ্ছেন জানুয়ারির পর বাকি মৌসুমটা যেন তাকে ক্লাব বিহীন না কাটাতে হয়। নতুন মৌসুমে জিদানের মূল একাদশে ফিরে আসার ব্যপারে ইসকো কঠোর পরিশ্রম করেছিলেন। কিন্তু কোনভাবেই মূল একাদশের জায়গাটা নিশ্চিত করতে পারেননি। মাদ্রিদ ছাড়ার পর তিনি তার ভাগ্য স্পেনের বাইরে কোথাও পরখ করে দেখার চেষ্টার করবেন।
এক্ষেত্রে তার সামনে দুটি উপায় আছে। হয় ধারে রিয়াল মাদ্রিদ ছাড়বেন অথবা পুরোপুরি ছেড়ে চলে যাবেন। এর আগে ম্যানচেস্টার সিটি ও জুভেন্টাস ইসকোর প্রতি আগ্রহ দেখিয়েছিল। আর এ কারনেই ইংল্যান্ড ও ইতালি তার সামনে পরবর্তী লক্ষ্য হয়ে উঠতে পারে।
২৮ বছর বয়সী ইসকো মাদ্রিদের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন। ২০২২ সাল পর্যন্ত তার সাথে মাদ্রিদের বর্তমান চুক্তি রয়েছে। রিয়ালের হয়ে ৩১৩ ম্যাচে ইসকো ৫১ গোল করেছেন, সর্বমোট ১৬টি শিরেপা জিতেছেন।
বাসস/নীহা/১৫৪২/স্বব