বাসস ক্রীড়া-৬ : ইংল্যান্ড দল থেকে স্টার্লিংকে বাদ দেয়া নিয়ে মরিনহোর প্রশ্ন

138

বাসস ক্রীড়া-৬
ফুটবল-মরিনহো
ইংল্যান্ড দল থেকে স্টার্লিংকে বাদ দেয়া নিয়ে মরিনহোর প্রশ্ন
লন্ডন, ২১ নভেম্বর, ২০২০ (বাসস) : বেলজিয়ামের কাছে ২-০ গোলে পরাজিত হয়ে নেশন্স লিগ থেকে সদ্য বিদায় নিয়েছে ইংল্যান্ড। গ্রুপের শেষ ম্যাচে অবশ্য আইসল্যান্ডকে ৪-০ গোলে পরাজিত করে জয়ের ধারায় ফিরেছিল ইংলিশরা। কিন্তু শেষ পর্যন্ত এই জয় ফাইনাল ফোরে জায়গা করে দিতে পারেনি গ্যারেথ সাউথগেটের দলকে।
দুটি ম্যাচের কোনটিতেই ছিলেন না ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার রাহিম স্টার্লিং। আর তাই সাউথগেটের এই সিদ্ধান্ত নিয়ে দারুন অবাক হয়েছেন টটেনহ্যাম ম্যানেজার হোসে মরিনহো। কারন তিনি ধারনা করছেন টটেনহ্যামের বিপক্ষে প্রিমিয়ার লিগে সিটির ম্যাচে স্টার্লিং মূল একাদশেই জায়গা পাবেন।
সাম্প্রতিক আন্তর্জাতিক বিরতির সময় সাউথগেট বেশ কয়েকবারই আশঙ্কা প্রকাশ করে বলেছেন বেশ কয়েকজন খেলোয়াড়কে জাতীয় দল থেকে তুলে নিতে তার উপর ক্লাবের চাপ ছিল। ইনজুরির কারনে স্টার্লিংকে নেশন্স লিগে খেলানো হয়নি, তবে এ ব্যপারে বিস্তারিত কিছু জানাননি সাউথগেট। স্পার্স অধিনায়ক হ্যারি কেন দুটো ম্যাচেই নেমেছিলেন, যার মধ্যে বেলজিয়ামের বিপক্ষে পুরো ৯০ মিনিটই তিনি মাঠে ছিলেন।
কাল এক সংবাদ সম্মেলনে মরিনহো বলেছেন, ‘আমি দেখেছি সাউথগেট বলেছেন জাতীয় দলের কিছু খেলোয়াড়ের ব্যপারে তাদের ক্লাবের পক্ষ থেকে চাপ রয়েছে। আর সে কারনেই সাউথগেটই বিষয়টি আমলে নিয়ে কিছু কিছু ক্লাবকে শান্ত রাখার জন্য এই ধরনের সিদ্ধান্ত নিয়েছেন। আমি তাকে প্রশ্ন করতে চাই সেই ক্লাবগুলো ও বা তার ম্যানেজাররা কারা। ফোনে কাদের সাথে আলাপ করে সাউথগেট এই ধরনের দ্বিমুখী সিদ্ধান্ত নিলেন।
অক্টেবরে স্টার্লিং ইংল্যান্ডের হয়ে মাঠে নামনেনি। কিন্তু ঐ সময়ও আন্তর্জাতিক বিরতি শেষে মাঠে ফিরে আর্সেনালের বিপক্ষে প্রথম ম্যাচেই তিনি গোল পেয়েছিলেন।
মরিনহো বলেন, ‘আমরা সবাই জানি সে কালকের ম্যাচে খেলবে। আগের মাসে এরিক ডায়ার যখন আন্তর্জাতিক ম্যাচে ইনজুরিতে পড়েছিল তখন সে ক্লাবে ফিরে এসে স্পার্সদের হয়ে দুটি ম্যাচে খেলতে পারেনি। প্রিমিয়ার লিগ ও ইউরোপা লিগের ম্যাচের সে বিশ্রামে ছিল। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে তার দুই সপ্তাহ সময় লেগেছিল। কিন্তু রাহিমের ব্যপারে আমি গ্যারেথের কাছে বিস্তারিত জানতে চাচ্ছি।
সিটি বস পেপ গার্দিওলা নিশ্চিত করেছেন ইনজুরির পর শুক্রবার স্টার্র্লিং প্রথমবারের মত পূর্ণ অনুশীলন করেছেন।
বাসস/নীহা/১৫৩৫/স্বব