বাসস দেশ-৬ : সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ ২৩, আক্রান্ত ২০ জন

96

বাসস দেশ-৬
সিলেট-করোনা
সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ ২৩, আক্রান্ত ২০ জন
সিলেট, ২১ নভেম্বর, ২০২০ (বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ২৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ জন এবং একই সময়ে মৃত্যু হয়েছে আরও ১ জনের।
স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ২৩ জন সুস্থ হয়েছেন। নতুন সুস্থ হওয়া সবাই সিলেট জেলার বাসিন্দা। সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ১০৯ জনে। এরমধ্যে সিলেট জেলার ৭ হাজার ৪৭০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩৮২ জন, হবিগঞ্জে ১ হাজার ৫৫২ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ৭০৫ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘন্টায় সিলেট ছাড়া বিভাগের অন্য তিন জেলা সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার কেউ সুস্থ হয়ে উঠেননি।
এদিকে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ২০ জন, আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ১৪ জন ও সুনামগঞ্জের ৬ জন রয়েছেন। এ সময়ে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে প্রমাণিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩২৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ৮ হাজার ১৮৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৪২, হবিগঞ্জে ১ হাজার ৮৭৯ এবং মৌলভীবাজারে ১ হাজার ৮১৫ জন।
গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৩ জন। সিলেট বিভাগে বর্তমানে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩৮ জন। এরমধ্যে সিলেট জেলায় ৩২ জন, সুনামগঞ্জের ২ জন, হবিগঞ্জের ২ ও মৌলভীবাজারের ২ জন রয়েছেন। সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে ১ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যাক্তি সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগের চার জেলায় করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ২৪২ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৭৯ সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৬ ও মৌলভীবাজারে ২২ জন।
বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ২শ’ জন। এর মধ্যে সিলেট জেলায় ৭৯ জন, হবিগঞ্জে ২৫ জন, মৌলভীবাজারে ৯৬ জন। গত ২৪ ঘন্টায় হবিগঞ্জ জেলায় নতুন করে কেউ হোম কোয়ারান্টাইনে যাননি। তবে সুনামগঞ্জ জেলায় বর্তমানে কোন লোক হোম কোয়ারান্টাইনে নেই।
বাসস/মকসুদ/কেসি/১৪২৫/-কেজিএ