বাসস ক্রীড়া-১৩ : ম্যানসিটির সঙ্গে নতুন চুক্তিতে গার্দিওলা

192

বাসস ক্রীড়া-১৩
ফুটবল- ম্যানসিটি-গার্দিওলা
ম্যানসিটির সঙ্গে নতুন চুক্তিতে গার্দিওলা
লন্ডন, ২০ নভেম্বর ২০২০ (বাসস/এএফপি) : ম্যানচেস্টার সিটিতে নিজের ভবিষ্যৎ নিয়ে সকল জল্পনা কল্পনার অবসান ঘটালেন কোচ পেপ গার্দিওলা। বৃহস্পতিবার ক্লাবটির সঙ্গে আরো দুই বছরের জন্য নতুন ভাবে চুক্তিবদ্ধ হয়েছেন স্প্যানিশ এই কোচ।
চলতি মৌসুম শেষেই গার্দিওলার সঙ্গে সিটির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবার কথা ছিল। এতে অনেকেই ধরে নিয়েছিল যে হয়তো সিটি ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন গার্দিওলা। কিন্তু ৪৯ বছর বয়সি এই কোচ ২০২৩ সাল পর্যন্ত ইত্তেহাদ স্টেডিয়ামে থেকে যেতে সম্মত হয়েছেন।
নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত ম্যানসিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,‘ ম্যানচেস্টার সিটি আনন্দের সঙ্গে ঘোষণা করছে যে পেপ গার্দিওলার আরো দুই বছরের জন্য নতুন একটি চুক্তিতে স্বাক্ষর করেছেন। বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক এই কোচ প্রিমিয়ার লীগের এই ক্লাবটিতে পঞ্চম বছরে এসে চুক্তির মেয়াদ বাড়ালেন। ইতোমধ্যে এখানেই কোচ হিসেবে সর্বাধিক সময় কাটিয়েছেন তিনি।
সিটির হয়ে প্রিমিয়ার লীগের শিরোপা সহ তিনি জয় করেছেন তিনটি লীগ কাপ ও এফএ কাপ। যদিও ক্লাবকে এখনো চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা এনে দিতে পারেননি এই স্প্যানিশ। নিজের উত্থান ঘটা বার্সেলোনার সঙ্গে যোগাযোগ থাকায় সবার ধারনা ছিল তিনি ক্যাম্প ন্যুয়ে ফিরতে যাচ্ছেন। তবে গণমাধ্যমের খবরে আগেই বলা হয়েছিল যে আন্তর্জাতিক বিরতির পর তিনি সিটির সঙ্গে নতুন চুক্তি করতে রাজি আছেন।
গার্দিওলা বলেন,‘ ম্যানচেস্টার সিটিতে আসার পর আমি এতটা অভ্যর্থনা পেয়েছি যেটি মনে হয় এর আগে কখনো পাইনি। সিটির পক্ষ থেকে ছাড়াও খেলোয়াড়, স্টাফ , সমর্থক এমনকি ম্যানচেস্টারের নাগরিক এবং ক্লাব চেয়ারম্যান ও মালিকের কাছ থেকেও। এরপর আমাদের মধ্যে দারুন বন্ধন গড়ে উঠেছে। একতাবদ্ধ হয়ে চলা, গোল করা, ম্যাচ জয় করা এবং শিরোপা জয় করা। এসব সফলতায় আমরা সবাই খুই অনুপ্রানীত। ’
গার্দিওলা বলেন,‘ এ ধরনের সমর্থন পেলে যে কোন কোচ নিজের সেরাটা দিতে পারে। আমার কাজটুকু আরো ভাল ভাবে সম্পাদনের জন্য আমি সবকিছু করতে চাই। মালিকের কাছ থেকেও যে আস্থা পেয়েছি তাতে আমি কৃতজ্ঞ।
এখন আমাদের চ্যালেঞ্জ হচ্ছে বিকাশ ও উন্নতির এই ধারা অক্ষুন্ন রাখা। আমি ফের ম্যানচেস্টার সিটির সহায়তার সুযোগ পেয়ে দারুন ভাবে রোমঞ্চিত।’
বাসস/এএফপি/এমএইচসি/২২০৫/স্বব