শেখ রাজিয়া নাসেরের কুলখানি অনুষ্ঠিত

435

ঢাকা, ২০ নভেম্বর, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা শেখ আবু নাসেরের সহধর্মিনী এবং সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও শেখ জুয়েলের মা শেখ রাজিয়া নাসেরের কুলখানি আজ অনুষ্ঠিত হয়েছে।
কুলখানি উপলক্ষে শেখ রাজিয়ার পরিবার এবং আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন শাখা ‘খতমে কুরআন’ ও এতিম-দুস্থদের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।
শেখ রাজিয়া নাসেরের পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খীরা দো‘আ ও মিলাদ মাহফিলে শরীক হন। এসময়, শেখ রাজিয়ার রুহের মাগফেরাত কামনা এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের জন্য দোয়া করা হয়।
এছাড়াও, জুমার নামাজ শেষে টুঙ্গিপাড়া, বাগেরহাট ও খুলনায় এ উপলক্ষে বিশেষ দো‘আ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
বাসস গোপালগঞ্জ প্রতিনিধি জানান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ এখানে জুমার নামাজ শেষে বঙ্গবন্ধু মাজার মসজিদে এক বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, সাবেক পৌর মেয়র ইলিয়াস হোসেন, পৌর মেয়র শেখ আহমেদ হোসেন মির্জাসহ আওয়ামী লীগ কর্মী ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দোয়া ও মিলাদ মাহফিলে শরীক হন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী শেখ রাজিয়া ৮৩ বছর বয়সে সোমবার (১৬ নভেম্বর) রাতে নগরীর বসুন্ধরা আবাসিক এলাকার এভারকেয়ার হাসপাতালে ইন্তেকাল করেন।
গত ৩ নভেম্বর থেকে বার্ধক্যজনিত জটিলতা নিয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে শেখ রাজিয়া পাঁচ পুত্র, দুই কন্যা, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।
মরহুমাকে বনানী কবরস্থানে দাফন করা হয়, যেখানে তার স্বামী ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদদের দাফন করা হয়েছিল।
শেখ রাজিয়ার বড় ছেলে শেখ হেলাল উদ্দিন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য এবং অন্য ছেলে শেখ জুয়েল খুলনা-২ আসনের সংসদ সদস্য।