বাসস দেশ-২০ : উত্তরায় নির্মাণাধীন ভবন থেকে অবিস্ফোরিত বোমা উদ্ধার

203

বাসস দেশ-২০
অভিযান -বোমা উদ্ধার
উত্তরায় নির্মাণাধীন ভবন থেকে অবিস্ফোরিত বোমা উদ্ধার
ঢাকা, ২০ নভেম্বর, ২০২০ (বাসস) : রাজধানীর উত্তরা পশ্চিম থানার ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডস্থ কামারপাড়া এলাকায় একটি নির্মাণাধীন বাড়ি থেকে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা অবিস্ফোরিত অবস্থায় বেশ কয়েকটি বোমা উদ্ধার করেছে।
রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত সেখানে উদ্ধার কাজ চলছিল।
জানা গেছে, শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় থানা পুলিশ ওই নির্মানাধীণ বাড়িটি প্রথমে ঘিরে তার চারপাশে অবস্থান নিয়ে উদ্ধার কাজ শুরু করে। পরে সেখানে ডিএমপির গোয়েন্দা শাখা (ডিবি) ও উত্তরা পশ্চিম থানা পুলিশ একযোগে উদ্ধার কাজ চালায়। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে বোমা নিস্ক্রিয়করণে কাজ করছে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট।
উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা আজ শুক্রবার রাত ৮টায় বাসসকে বলেন, এবিষয়ে বিস্তারিত এখন কোন কিছুই বলতে পারছি না। ঘটনাস্থলে বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডিবির টিম কাজ করছে। অভিযান এখনও চলমান রয়েছে। অভিযান শেষে বিস্তারিত বলা যাবে।
ঢাকা মহানগর উত্তরা গোয়েন্দা বিভাগের উপ-কমিশনার (ডিসি) কাজী শফিকুল আলম সাংবাদিকদেরকে জানান, ‘বেশ কয়েকটি অবিস্ফোরিত বোমার সন্ধান পেয়েছি। বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে। নির্মাণাধীন এই ভবনে কারা, কী উদ্দেশ্যে বোমা মজুদ করেছে তা তদন্ত করা হচ্ছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০৩০/কেকে