বাসস দেশ-২৭ : মানি লন্ডারিং মামলায় জিকে শামীমের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু

155

বাসস দেশ-২৭
জিকে শামীম-সাক্ষ্য গ্রহণ
মানি লন্ডারিং মামলায় জিকে শামীমের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু
ঢাকা, ১৯ নভেম্বর, ২০২০ (বাসস): মানি লন্ডারিং মামলায় এসএম গোলাম কিবরিয়া শামীম (জিকে শামীম) ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে।
আজ বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে প্রথম সাক্ষ্য দেন মামলার বাদি নায়েব সুবেদার মিজানুর রহমান। এরপর আসামি পক্ষের আইনজীবীরা তাকে জেরা করার জন্য সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে জেরা ও পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ৩ ডিসেম্বর দিন ধার্য করেন।
মামলার অপর আসামিরা হলেন- দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, জামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।
এরআগে ১০ নভেম্বর জিকে শামীমসহ তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।
গত ৫ অক্টোবর ঢাকা মহানগর আদালতের জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ অভিযোগপত্র আমলে নিয়ে মামলাটি বিচারের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ বদলি করেন।
গত ৪ আগস্ট সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ইকোনমিক ক্রাইম স্কোয়াড আবু সাঈদ তাদের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। এ মামলায় ২৬ জনকে সাক্ষি করা হয়।
২০১৯ সালের ২১ সেপ্টেম্বর র‌্যাব-১ এর নায়েব সুবেদার মিজানুর রহমান বাদি হয়ে রাজধানীর গুলশান থানায় তাদের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে মামলাটি করেন। এরআগে গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে শামীমের বাড়ি ও অফিসে র‌্যাব অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর এবং নগদ এক কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মূদ্রা এবং মদ জব্দ করে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০০০/-শআ