বাসস ক্রীড়া-১ : আইসোলেশনে দক্ষিণ আফ্রিকার তিন ক্রিকেটার

101

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-দক্ষিণ আফ্রিকান
আইসোলেশনে দক্ষিণ আফ্রিকার তিন ক্রিকেটার
ডারবান, ১৯ নভেম্বর ২০২০ (বাসস) : দক্ষিণ আফ্রিকা দলের তিন ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানো হয়েছে। করোনা পজিটিভ হওয়া একজন এবং তার সংর্স্পশে আসা আরো দু’জনসহ মোট তিন খেলোয়াড়কে আইসোলেশনে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। তবে ঐ তিন জন ক্রিকেটারের নাম প্রকাশ করেনি সিএসএ।
আগামী ২৭ নভেম্বর থেকে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু করছে দক্ষিণ আফ্রিকা। ঐ সিরিজের আগে কেপ টাউনে জৈব-সুরক্ষা বলয়ের ব্যবস্থা করেছে সিএসএ। জৈব-সুরক্ষা বলয়ের প্রবেশের আগে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ৫০ জনের করোনা পরীক্ষার ব্যবস্থা করে সিএসএ। পরীক্ষার রিপোর্টে একজন ক্রিকেটারের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ফলে তাকে আইসোলেশনে পাঠানোর সাথে সিদ্বান্ত নেয় সিএসএ। সাথে আরও দু’জনকে।
তিন ক্রিকেটার আইসোলেশনে যাওয়ায়, বাড়তি দু’জন ক্রিকেটার দলে যোগ করছে সিএসএ। এক বিবৃবিতে সিএসএ জানায়, ‘একজন খেলোয়াড়ের করোনা পজিটিভ আসে। তার সংর্স্পশে আসা আরও দু’জনসহ মোট তিনজনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। কেপ টাউনে কোভিড-১৯ প্রটোকলে আইসোলেশনে আছেন তারা। সকল খেলোয়াড় এক সাথে থাকায়, সিএসএ মেডিকেল দল খেলোয়াড়দের স্বাস্থ্যের দিকে কড়া নজর রেখেছে।’
২৭ নভেম্বর থেকে শুরু হওয়া সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। এই সিরিজ দিয়ে করোনার কারনে দীর্ঘদিন বন্ধ থাকা ক্রিকেট নিজেদের মাঠে ফেরাচ্ছে প্রোটিয়ারা।
বাসস/এএমটি/১৪৫৫/স্বব