মাস্ক না পরায় চট্টগ্রামে ৮০ জনকে জরিমানা

274

চট্টগ্রাম, ১৮ নভেম্বর, ২০২০ (বাসস) : করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আজ বুধবার নগরীতে ব্যাপক অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এ সময় মাস্ক না পরার অপরাধে ৮০ জনকে জরিমানা করা হয়।
মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলা প্রশাসন টানা অভিযান চালিয়ে যাচ্ছে। আজ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, রেজওয়ানা আফরিন ও নুরজাহান আক্তার সাথীর নেতৃত্বে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে অভিযানে কোতোয়ালী ও নিউ মার্কেট এলাকায় মাস্ক না পরায় ৫৩ জনকে ৯ হাজার ৩৩০ টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিনের নেতৃত্বে অভিযানে জামাল খান ও জিইসি মোড় এলাকায় অভিযানে ২০ জনকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথীর নেতৃত্বে দামপাড়ায় অভিযানে ৭ জনকে ৪৭০ টাকা জরিমানা করা হয়।
চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম সন্ধ্যায় বাসস’কে জানান, সাধারণ মানুষকে সচেতন করা ও মাস্ক পরার প্রয়োজনীয়তা বোঝানোর জন্য আমরা অভিযান পরিচালনা করছি। আমরা হালকা জরিমানা করি। রাস্তা ও বিনোদন স্পটগুলোতে অভিযান চালানো হয়েছে। মার্কেটসহ জনসমাগমের সকল স্থানে আমাদের ম্যাজিস্ট্রেট যাবেন। আমাদের টিম মানুষকে যেমন মাস্ক পরতে বাধ্য করে, তেমনি যাদের মাস্ক নেই তাদের হাতে মাস্কও তুলে দেয়।
তিনি বলেন, ‘শীতের সময়টুকু খারাপ যাবে বলে সবাই বলছেন। এ অবস্থায় সাধারণের মাঝে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা বাড়ানোর জন্য আমাদের সর্বাত্মক প্রয়াস থাকবে। সরকার আরো কোনো কঠোর বিধি-নিষেধ আরোপ করলে মাঠ পর্যায়ে আমরা সেসব বাস্তবায়ন করবো।’