পিএসএল: শিরোপার স্বাদ পেলেন না তামিম

344

করাচি, ১৮ নভেম্বর, ২০২০ (বাসস) : পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে উঠেও শিরোপার স্বাদ পেলো না তামিম ইকবালের লাহোর কালান্দার্স। গতরাতে টুর্নামেন্টের ফাইনালে করাচি কিংসের কাছে ৫ উইকেটে হারলো তামিমের লাহোর।
প্রথমবারের মত পিএসএলের ফাইনালে উঠেছিলো লাহোর ও করাচি। তাই প্রথমবারের মত চ্যাম্পিয়নের স্বাদ নেয়া লক্ষ্য ছিলো দু’দলেরই।
সেই লক্ষ্যে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে লাহোর। সতীর্থ ফখর জামানকে নিয়ে ভালো শুরু করেছিলেন তামিম। তবে টি-টুয়েন্টি মেজাজে খেলতে পারেননি তারা। ১০ ওভারে ৬৮ রান যোগ করেন তামিম ও জামান।
১১তম ওভারের প্রথম বলে আউট হন তামিম। ৩৮ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৩৫ রান করেন তামিম। একই ওভারে থামতে হয় জামানকেও। ২৪ বলে ৪টি চারে ২৭ রান করে ফিরেন তিনি। উইকেট বাঁচিয়ে খেলে পরের দিকে দ্রুত রান তোলার লক্ষ্য ছিলো লাহোরের। কিন্তু করাচির বোলাররা সেই পরিকল্পনা ভেস্তে দেন। তামিম-জামানের পর লাহোরের কোন ব্যাটসম্যানই বড় ইনিংস খেলতে না পারলে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৪ রান করে লাহোর।
জয়ের জন্য ১৩৫ রানের লক্ষ্য ৮ বল বাকী রেখেই স্পর্শ করে চ্যাম্পিয়নের স্বাদ নেয় করাচি। ওপেনার বাবর আজমের অপরাজিত ৬৩ রান করাচির জয় নিশ্চিত করে। ৪৯ বলে ৭টি চারে নিজের ইনিংস সাজান বাবর। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন বাবর।