বাসস দেশ-৩০ : নানা কর্মসূচীর মধ্য দিয়ে মওলানা ভাসানীর ৪৪ তম মৃত্যুবার্ষিকী পালিত

108

বাসস দেশ-৩০
ভাসানী-মৃতুবার্ষিকী
নানা কর্মসূচীর মধ্য দিয়ে মওলানা ভাসানীর ৪৪ তম মৃত্যুবার্ষিকী পালিত
টাঙ্গাইল, ১৭ নভেম্বর, ২০২০(বাসস) : জেলায় আজ নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৪ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচী পালিত হয়।
সকাল সাড়ে সাতটায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আলাউদ্দিন মওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পন ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচী শুরু করেন। এরপর মওলানা ভাসানীর পরিবার পুস্পস্তবক অর্পন করেন।
জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাজাহান আনসারী এবং সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরনের নেতৃত্বে মাজারে পুস্পস্তবক অর্পন করা হয়।
পরে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী ও বিএনপির নেতারা মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন।
এছাড়াও, গণস্বাস্থ্যের ড. জাফরুল্লাহ চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকী, ছাত্র অধিকার পরিষদের যুগ্ন আহবায়ক রাশেদ সেখানে মওলানা ভাসানী র মাজারে পুস্পস্তবক অর্পন ও মোনাজাত করেন।
জেলা জাতীয় পার্টি, কমিউনিষ্ট পার্টি, ভাসানী স্মৃতি সংসদ, ন্যাশনাল পিপলস পার্টি, ভাসানী অনুসারী পরিষদ, ভাসানী আদর্শ অনুশীলন পরিষদ, ভাসানী স্মৃতি পরিষদ, ন্যাপ ভাসানী, আওয়ামী সাংস্কৃতিক জোট, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, দেশী-বিদেশী অসংখ্য ভক্ত মুরিদান ও সর্বস্তরের মানুষ মরহুমের মাজারে পুস্পস্তক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।
১৯৭৬ সালের এইদিনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বরেণ্য এই নেতা মৃত্যুবরন করেন।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৯২৩/-শআ