সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৫৯, আক্রান্ত ৪১ জন

159

সিলেট, ১৭ নভেম্বর, ২০২০ (বাসস) : সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৫৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১ জন এবং একই সময়ে করোনাভাইরাসে বিভাগের মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে,আজ মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৫৯ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থ হওয়ার মধ্যে সিলেট জেলার ৫৪ জন, সুনামগঞ্জের ২ জন ও মৌলভীবাজার জেলার ৩ জন রয়েছেন। সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৯৭৫ জনে। এরমধ্যে সিলেট জেলার ৭ হাজার ৩৪৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩৭৭ জন, হবিগঞ্জে ১ হাজার ৫৫০ এবং মৌলভীবাজারের ১ হাজার ৭০৫ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘন্টায় হবিগঞ্জ জেলার কেউ সুস্থ হয়ে উঠেননি।
এদিকে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪১ জন। আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ৩৪ জন, সুনামগঞ্জের ৩ জন, হবিগঞ্জের ১ জন ও মৌলভীবাজার জেলার ৩ জন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে প্রমাণিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৩৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ৮ হাজার ১০৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৩৯, হবিগঞ্জে ১ হাজার ৮৭২ এবং মৌলভীবাজারে ১ হাজার ৮১৫ জন।
গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৩ জন। সিলেট বিভাগে বর্তমানে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫১ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪৩ জন, সুনামগঞ্জের ২ জন, হবিগঞ্জের ৩ ও মৌলভীবাজারের ১ জন রয়েছেন।
সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে ১ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যাক্তি সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগের চার জেলায় করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা ২৩৯ জন। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৭৯ সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৬ ও মৌলভীবাজারে ২২ জন।
বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ২১২ জন,এর মধ্যে সিলেট জেলায় ৯১ জন, হবিগঞ্জে ২৫ জন, মৌলভীবাজারে ৯৬ জন। গত ২৪ ঘন্টায় হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় নতুন করে কেউ হোম কোয়ারান্টাইে যাননি। তবে সুনামগঞ্জ জেলায় বর্তমানে কোন লোক হোম কোয়ারান্টাইনে নেই।