বাসস দেশ-১৩ : রাজিয়া নাসেরের মৃত্যুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের শোক

86

বাসস দেশ-১৩
কাদের-শোক
রাজিয়া নাসেরের মৃত্যুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের শোক
ঢাকা, ১৭ নভেম্বর, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই ১৯৭৫ সালের ১৫ই আগস্টে শহীদ শেখ আবু নাসের-এর সহধর্মিণী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র চাচী রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
রাজিয়া নাসের বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের মাতা।
আজ এক শোক বিবৃতিতে তিনি মরহুমার পবিত্র আত্মার মাগফেরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
ওবায়দুল কাদের বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর রাজিয়া নাসের একনিষ্ঠভাবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানার পাশে দাঁড়িয়েছিলেন। অনেক ঘাত-প্রতিঘাত, চড়াই-উৎরাইয়ের মধ্যেও তিনি ছিলেন অনড়, অবিচল, দৃঢ় ও সাহসী মনোবলের অধিকারী। ’৭৫ পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী লীগ-এর ঐক্য ধরে রাখতে এবং পূণর্গঠনে তার অবদান ছিল অপরিসীম।
উল্লেখ্য, রাজিয়া নাসের সোমবাররাত ৮ টা ৫০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৫ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।
বাসস/সবি/বিকেডি/১৬৩০/কেকে