বাসস ক্রীড়া-৮ : টি-টুয়েন্টি দলে কনওয়ে-জেমিসন, বিশ্রামে উইলিয়ামসন-বোল্ট

99

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-নিউজিল্যান্ড
টি-টুয়েন্টি দলে কনওয়ে-জেমিসন, বিশ্রামে উইলিয়ামসন-বোল্ট
অকল্যান্ড, ১৭ নভেম্বর, ২০২০ (বাসস) : নিজ মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজে নিউজিল্যান্ড দলে ডাক পেলেন বাঁ-হাতি ব্যাটসম্যান কনওয়ে। দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া ডেভন কনওয়ে গত আগস্টে নিউজিল্যান্ডের হয়ে খেলার অনুমতি পান। কনওয়ের সাথে প্রথমবারের মত টি-টুয়েন্টি দলে ডাক পেলেন পেসার কাইল জেমিসন। তবে ছোট সংস্করনের সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ও পেসার ট্রেন্ট বোল্টকে। তাই দলকে নেতৃত্ব দিবেন পেসার টিম সাউদি।
গত মৌসুমে ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেনির টুর্নামেন্ট প্লাঙ্কেট শিল্ড, ওয়ানডে ট্রফি ও টি-টুয়েন্টি সুপার স্ম্যাশে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ২৯ বছর বয়সী কনওয়ে।
এই বছরের শুরুতে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট অভিষেক সিরিজে নজর কাড়েন বোলার জেমিসন। দু’টি করে টেস্ট-ওয়ানডেতে যথাক্রমে ৯ ও ৩ উইকেট নেন তিনি।
সাউদি-রস টেইলেরর সাথে প্রথম দুই টি-টুয়েন্টি ম্যাচে খেলবেন জেমিসন। টেস্ট সিরিজ শুরুর আগে বিশ্রামে থাকবেন তারা। তাদের পরিবর্তে শেষ টি-টুয়েন্টির দলে যোগ দেবেন স্কট কুগেলেইন, ডগ ব্রেসওয়েল ও মার্ক চ্যাপম্যান।
এদিকে, টেস্ট দলে জায়গা ধরে রেখেছেন অভিষেকের অপেক্ষায় থাকা ব্যাটসম্যান উইল ইয়ং। ইনজুরিতে থাকলেও, ১৩ সদস্যের দলে আছেন অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম ও বাঁ-হাতি স্পিনার আয়াজ প্যাটেল।
আগামী ২৭ নভেম্বর থেকে অকল্যান্ডে শুরু হবে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। ৩ ডিসেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।
নিউজিল্যান্ড টি-টুয়েন্টি দল : টিম সাউদি (অধিনায়ক), হামিশ বেনেট, ডেভন কনওয়ে, লোকি ফার্গুসন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সেইফার্ট (উইকেটকিপার), রস টেইলর।
নিউজিল্যান্ড টেস্ট দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), কাইল জেমিসন, টম লাথাম, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটকিপার), উইল ইয়ং।
বাসস/এএমটি/১৫৪৫/স্বব