বাসস ক্রীড়া-৬ : হেন্ডারসনের ইনজুরি নিয়ে লিভারপুল চিন্তিত

93

বাসস ক্রীড়া-৬
ফুটবল-ইনজুরি
হেন্ডারসনের ইনজুরি নিয়ে লিভারপুল চিন্তিত
লন্ডন, ১৫ নভেম্বর ২০২০ (বাসস) : পায়ের ইনজুরির কারনে বেলজিয়ামের বিপক্ষে নেশন্স লিগের ম্যাচে বিরতির পর আর মাঠে নামতে পারেননি ইংলিশ মিডফিল্ডার জর্ডান হেন্ডারসন। ইংলিশ ম্যানেজার গ্যারেথ সাউথগেট জানিয়েছেন লিভারপুলের হয়ে চলতি সপ্তাহে তার খেলা নিয়েও শঙ্কা দেখা দিয়েছ।
রোববার নেশন্স লিগের ম্যাচটিতে বেলজিয়ামের কাছে ২-০ গোলে পরাজিত হয়ে বিদায় নিয়েছে ইংল্যান্ড। বিরতির সময় হেন্ডারসনের পরিবর্তে মাঠে নামেন হ্যারি উইঙ্কস। সাউথগেট বলেছেন, ‘বিরতির সময় হেন্ডারসন কিছুটা অস্বস্তিবোধ করছিলেন এবং খেলতে রাজী হননি। তবে ইনজুরিটি হ্যামস্ট্রিংয়ে কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে।’
ইংল্যান্ডে ফিরে আসার পর বিষয়টি পর্যবেক্ষন করা হবে বলে সাউথগেট নিশ্চিত করেছেন।
এদিকে হেন্ডারসনকে নিয়ে লিভারপুলের মূল একাদশে ইনজুরির তালিকাটা আরো দীর্ঘ হলো। ইতোমধ্যেই অস্ত্রোপচারের কারনে দলের বাইরে রয়েছেন ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক ও জো গোমেজ। তাছাড়া ইনজুরির কারনে ইংলিশ স্কোয়াড থেকে ছিটকে গেছে ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড। লেফট-ব্যাক এন্ডি রবার্টসনকে নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। তিনি হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন। এছাড়া হাঁটুর ইনজুরি থেকে এখনো সুস্থ হয়ে উঠতে পারেননি দুই মিডফিল্ডার থিয়াগো আলচানতারা ও এ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইন। কোভিড-১৯ পজিটিভ হওয়ায় রোববার লিস্টার সিটির বিপক্ষে ম্যাচে অংশ নিতে পারছেন না ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ।
কাফ ইনজুরির কারনে ম্যানচেস্টার সিটি উইঙ্গার রাহিম স্টার্লিং নেশন্স লিগের শেষ ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না।
বাসস/নীহা/১৫৩৫/-স্বব