বাসস দেশ-৩০ : শওকত আলীর মৃত্যুতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির শোক

140

বাসস দেশ-৩০
শওকত-নির্মূল কমিটি
শওকত আলীর মৃত্যুতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির শোক
ঢাকা, ১৬ নভেম্বর, ২০২০ (বাসস) : বরেণ্য মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ কর্ণেল (অব:) শওকত আলীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দ ।
আজ সংগঠনের পক্ষ থেকে এক শোক বার্তায় নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানিয়ে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।নেতৃবৃন্দ বলেন ‘ঐতিহাসিক আগরতলা মামলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহঅভিযুক্ত, ’৭১-এর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের আমৃত্যু চেয়ারম্যান, জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার কর্ণেল (অব:) শওকত আলীর মৃত্যুতে আমরা গভীর শোকাহত। শহীদ জননী জাহানারা ইমামের নেতৃত্বে সূচীত যুদ্ধাপরাধীদের বিচার এবং মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার আন্দোলন ও সংগ্রামের সূচনাকাল থেকে তিনি ছিলেন আমাদের সহযোদ্ধা ও অভিভাবকতূল্য।‘কর্ণেল শওকত আলীর মৃত্যুতে দেশ ও জাতি হারিয়েছে একজন মহান দেশপ্রেমিক, অসাম্প্রদায়িক জাতীয়তাবাদী নেতাকে, আমরা হারিয়েছি আমাদের রাজপথের সাহসী সহযোদ্ধাকে।
শোক প্রকাশকারীদের মধ্যে রয়েছেন, বিচারপতি মোহাম্মদ গোলাম রাব্বানী, বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম, বিচারপতি শামসুল হুদা, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, লেখক সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী, অধ্যাপক অনুপম সেন, কথাশিল্পী হাসান আজিজুল হক, শিল্পী হাশেম খান, শিল্পী রফিকুননবী, অধ্যাপিকা পান্না কায়সার, অধ্যাপিকা মাহফুজা খানম, ক্যাপ্টেন আলমগীর সাত্তার বীর প্রতীক, ক্যাপ্টেন সাহাবউদ্দিন আহমেদ বীরউত্তম, ক্যাপ্টেন আকরাম আহমেদ বীরউত্তম, মেজর জেনারেল মোহাম্মদ আবদুর রশীদ (অবঃ), ডাঃ আমজাদ হোসেন, ড. নূরন নবী, লেখক সাংবাদিক শাহরিয়ার কবির, অধ্যাপক মুনতাসীর মামুন, শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী, শহীদ জায়া সালমা হক, সমাজকর্মী আরমা দত্ত এমপি, অধ্যাপক মেজবাহ কামাল, ড. মেঘনা গুহঠাকুরতা, ডাঃ নুজহাত চৌধুরী শম্পা এবং শহীদ সন্তান শমী কায়সার।
বাসস/সবি/এমএআর/২০২২/এবিএইচ