বাসস দেশ-২৮ : কর্নেল (অব.) শওকত আলী ছিলেন অসীম সাহসের প্রতীক : জাতীয় পার্টি

137

বাসস দেশ-২৮
জাপা- শোক- শওকত
কর্নেল (অব.) শওকত আলী ছিলেন অসীম সাহসের প্রতীক : জাতীয় পার্টি
ঢাকা, ১৬ নভেম্বর, ২০২০(বাসস) : সাবেক ডেপুটি স্পিকার, আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম আসামী, মহান মুক্তিযুদ্ধে সাব-সেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কর্ণেল (অবঃ) শওকত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি.এম কাদের এবং দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু ।
আজ এক শোক বার্তায় নেতৃবৃন্দ প্রয়াত কর্ণেল (অবঃ) শওকত আলীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ^স্তজন কর্ণেল (অবঃ) শওকত আলী ছিলেন আগরতলা ষড়যন্ত্র মামলার আসামী ও অসীম সাহসের প্রতীক। দক্ষ প্রশিক্ষক হিসেবে মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ দিয়েছেন বীর সেনানী শওকত আলী। এক অভিজ্ঞ সংসদ সদস্য হিসেবে সংসদে অনন্য ভূমিকা রেখেছেন এবং ডেপুটি স্পিকার হিসেবেও দক্ষতার পরিচয় দিয়েছেন। তাঁর লেখা “সত্য মামলা আগরতলা”, “কারাগারের ডায়েরী”, “বাংলাদেশের মুক্তি সংগ্রাম ও আমার কিছু কথা” এবং “গণ পরিষদ থেকে নবম সংসদ” তথ্যবহুল বইগুলো ইতিহাসের স্বাক্ষ্য হয়ে থাকবে। তাঁর মৃত্যুতে যে শুণ্যতা সৃষ্টি হয়েছে, তা সহসাই পুরণ হওয়ার নয়। বাংলাদেশের রাজনীতিতে কর্ণেল (অবঃ) শওকত আলীর অবদান অক্ষয় হয়ে থাকবে।
বাসস/সবি/এমএআর/১৯২৮/এবিএইচ