বাজিস-৯ : মুজিববর্ষে বগুড়ার ধুনটে একশ’ একটি গৃহহীন পরিবার বাড়ি পাবে

114

বাজিস-৯
বগুড়া- মুজিববর্ষ
মুজিববর্ষে বগুড়ার ধুনটে একশ’ একটি গৃহহীন পরিবার বাড়ি পাবে
বগুড়া, ১৬ নভেম্বর ২০২০ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে জেলার ধুনট উপজেলায় ১০১টি গৃহ ও ভূমিহীন পরিবারকে বাড়ি উপহার দিবে সরকার।
আজ সোমবার উপজেলার মথুরাপুর গ্রামে এ ধরনের বাড়িগুলোর নির্মাণকাজ উদ্বোধন করা হয়েছে। বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান নির্মাণকাজ উদ্বোধন করেন।
এসময় ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহসিন আলম, মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন-অর রশিদ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত জানান, এ কর্মসূচির আওতায় ধুনট উপজেলার ১০১টি পরিবার বাড়িগুলো উপহার পাবেন। এরমধ্যে ধুনট সদর ইউনিয়নে ১১টি পরিবার এবং অপর ৯টি ইউনিয়নে ১০টি করে পরিবারের জন্য ঘর নির্মাণ করা হবে।
তিনি জানান, একলাখ ৭১হাজার টাকা ব্যয়ে দুই শতাংশ জমির উপর নির্মিত প্রতিটি বাড়িতে দু’টি শয়নকক্ষ, মালামাল সংরক্ষণের জন্য ছোট একটি কক্ষ, টয়লেট ও রান্নাঘর থাকবে। বাড়ির সামনে থাকবে একটি বারান্দা। ইতিমধ্যে বাড়িগুলো নির্মাণের জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প, ভূমি মন্ত্রনালয়ের গুচ্ছগ্রাম এবং ত্রাণ মন্ত্রনালয়ের দুর্যোগ সহনীয় বাড়ি প্রকল্পের তালিকায় থাকা গৃহহীন পরিবারগুলোর মধ্য থেকে বাছাইকৃত ১০১টি পরিবার এসব বাড়ি উপহার পাবেন বলে তিনি উল্লেখ করেন।
বাসস/সংবাদদাতা/১৯০০/এমকে