বাসস ক্রীড়া-১০ : ফাইনালে ঘুরে দাঁড়াতে চায় নেপাল: কোচ মহারাজন

99

বাসস ক্রীড়া-১০
ফুটবল-নেপাল-মহারাজন-প্রতিক্রিয়া
ফাইনালে ঘুরে দাঁড়াতে চায় নেপাল: কোচ মহারাজন
ঢাকা, ১৬ নভেম্বর ২০২০ (বাসস): নেপাল জাতীয় ফুটবল দলের প্রধান কোচ বাল গোপাল মহারাজন বলেছেন, প্রথম ম্যাচে হেরে গেলেও সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে ঘুরে দাঁড়াতে প্রস্তুত তার শিষ্যরা।
আজ ম্যাচ পুর্ব অনলাইন সংবাদ সম্মেলনে মহারাজন বলেন,‘ কালকের ম্যাচের জন্য আমরা প্রস্তুত। আমরা প্রথম ম্যাচে কিছু ভুল করেছি। আশা করছি ছেলেরা ভাল পারফর্মেন্স কবে। তারা সেরাটা দেয়ার জন্য প্রস্তুত।’
আগামীকাল বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘মুজিব বর্ষ’ ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদেশের মোকাবেলা করবে হিমালয় কন্যারা। সফরকারী কোচ বলেন, প্রথম ম্যাচের মত ভুল তারা দ্বিতীয় ম্যাচে করতে চাননা। বিগত তিন দিনের অনুশীলনে তারা আগের ভুলগুলো অনেকটাই শুধরে নেয়ার চেস্টা করেছে। ভাল ফলাফল পাবার লক্ষ্যে কাল তারা ইতিবাচক মনোভাব নিয়ে মাঠে নামবে।
মহারাজন বলেন, খেলোয়াড়দের ফিটনেস সমস্যার কারণেও প্রথম ম্যাচের পারফর্মেন্সে ঘাটতি দেখা দিয়েছিল। প্রথম ম্যাচের ওই ঘাটতিগুলো আমলে নিয়েছেন উল্লেখ করে কোচ বলেন, আশা করি দ্বিতীয় ম্যাচে সেগুলো থাকবে না।
কোচ জেমি ডের অনুপস্থিতির প্রভাব বাংলাদেশ দলে পড়বে কিনা জানতে চাইলে জবাবে মহারাজন বলেন, যোগাযোগের ঘাটতি, কৌশলগত উপদেশসহ বিভিন্ন বিষয়ে কিছুটা প্রভাব খেলোয়াড়দেও ওপড় পড়তেই পারে। নেপালি কোচের মতে এমনটা ঘটলে এর সুযোগ আগামীকাল তার দল নিবে। দলের মধ্যে কোন ইনজুরি সমস্যা নেই বলেও জানান মহারাজন।
নেপালি অধিনায়ক কিরন চেমজং বলেন, কালকের ফাইনাল ম্যাচটি খুবই গুরুত্বপুর্ন। তিনি বলেন,‘ আগামীকালের ম্যাচটি দুই দলের জন্যই কঠিন হতে যাচ্ছে। অবশ্যই আমরা জয়ের জন্য নামব। কেননা, আমরা প্রথম ম্যাচ হেরেছি। দ্বিতীয় ম্যাচের জন্য তিন দিন প্রস্তুতি নেওয়ার সময় পেয়েছি। আমরা খেলার জন্য প্রস্তুত এবং জয় পেতে চাই।’
বাসস/এসজি/এমএইচসি/১৮১৫/স্বব