বাসস ক্রীড়া-৯ : আত্মহত্যা করেছেন অনূর্ধ্ব-১৯ দলের সাবেক ক্রিকেটার সজীব

94

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-সজীব
আত্মহত্যা করেছেন অনূর্ধ্ব-১৯ দলের সাবেক ক্রিকেটার সজীব
ঢাকা, ১৬ নভেম্বর ২০২০ (বাসস) : আত্মহত্যা করেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় সজীবুল ইসলাম সজিব। নিজ বাড়ি রাজশাহীর দূর্গাপুর উপজেলার আমগাছি গ্রামে নিজ ঘরের আত্মহত্যা করেন তিনি।
সজীবের আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ।
দূর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসমত আলী জানান, রোববার সজীবের রুম থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পরিবারের পক্ষ থেকে পুুলিশকে জানানো হয়, আসন্ন বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে সুযোগ না পেয়ে আত্মহত্যা করেন সজীব।
হাসমত বলেন, ‘শনিবার রাত দশটায় নিজ রুমের দরজা বন্ধ করে দেন সজীব। পরদিন সকালে তার বাবা জেগে উঠে ঘরের জানালা দিয়ে দেখতে পান তার শরীর সিলিংএর সাথে ঝুলে আছে। আমরা খবর পাবার পর ঘটনাস্থলে ছুটে যাই। দরজা ভেঙে ভেতরে ঢুকে গলায় দড়ি বাঁধা অবস্থায় তাকে সিলিং থেকে নামিয়ে আনি।’
তিনি আরও বলেন, ‘তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের খেলোয়াড় তালিকায় নাম না থাকায় হতাশায় ভুগছিলেন সজীব। আশাপাশের মানুষদের বলেছিলেন, ঐ টুর্নামেন্টে তিনি খেলবেন। কিন্তু শেষ পর্যন্ত সেখানে তার সুযোগ হয়নি।’
২০১৭-১৮ মৌসুমে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে সর্বশেষ প্রতিযোগিতামূলক পর্যায়ে খেলেছিলেন এই ডান-হাতি ওপেনিং ব্যাটসম্যান।
২০১৭ সালে শ্রীলংকা ও আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ যুব দলের হয়ে খেলেছিলেন সজীব। এছাড়া ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দলে স্ট্যান্ডবাই ক্রিকেটার ছিলেন তিনি।
রাজশাহীর বাংলা ট্রাক একাডেমি কোচ ছিলেন বিসিবি ডিরেক্টর খালেদ মাহমুদ। সেখান থেকেই ট্রেনিং শুরু করেছিলেন সজীব। তাকে প্রতিভাবান ক্রিকেটার হিসেবে অভিহিত করেছেন তিনি।
মাহমুদ বলেন, ‘এমন খবর শুনে খুবই হতাশ হয়েছি। সে ওপেনার ও মিডিয়াম পেসার ছিলো। সে শাইনপুুকুর ক্রিকেট ক্লাবের হয়ে খেলছে।’
বাসস/এএমটি/১৮১০/-স্বব